৩৭ লক্ষ টাকা ব্যয়ে করুণাপুর বিহারের নবনির্মিত ভবনের উদ্বোধন করলেন বীর বাহাদুর

করুণাপুর বন বিহারের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন বীর বাহাদুর
৩৭ লক্ষ টাকা ব্যয়ে করুণাপুর বন বিহারের নবনির্মিত ভবনের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। বান্দরবান পৌরসভার করুনাপুর বন বিহারের ১৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে বিহার প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্টিত ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত থেকে তিনি ভবনটি উদ্বোধন করেন।
প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সকাল থেকেই শুরু হয় অষ্টবিংশতি বুদ্ধ পূজা,পঞ্চশীল গ্রহণ,ধর্মীয় সমবেত প্রার্থনাসহ নানান আয়োজন । এসময় বান্দরবান জেলা সদর ছাড়া ও তিন পার্বত্য জেলার আদিবাসী সম্প্রদায়ের নর-নারীরা উপস্থিত হয়ে ভগবান বুদ্ধের প্রার্থনায় জড়ো হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোমবাতি ও ধুপ জালিয়ে সমবেত প্রার্থনায় অংশ নেয় ।
এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে পার্বত্য জেলা সমুহে প্রত্যেক সম্প্রদায়ের জনসাধারন নিজ নিজ ধর্ম সুন্দরভাবে পালন করতে পারছে,আর এই আওয়ামীলীগ সরকারের আমলেই পার্বত্য এলাকায় মন্দির,মসজিদ ,গীর্জাসহ নানান ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন সাধিত হচ্ছে।
অনুষ্টানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ছাড়া ও করুণাপুর বৌদ্ধ বিহার অধ্যক্ষ ধর্মদীপ্তি থের,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু মার্মা,কাঞ্চনজয় তংচঙ্গ্যা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,করুনাপুর বন বিহার পরিচালনা কমিটির সভাপতি অসীম চাকমা,সম্পাদক বিমল কান্তি চাকমাসহ বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Jyoti Shretho Bhikkhu বলেছেন

    Sadhu3

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।