কাপ্তাইয়ের ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৮ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ

NewsDetails_01

জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাবলেটসমূহের মধ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিজস্ব প্রয়োজনের অতিরিক্ত ট্যাবলেটসমূহ সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়ের সমমানের সরকারি মাদ্রাসার মেধাবি শিক্ষার্থীদের মাঝে বিতরণ করার সিন্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এগুলো বিতরণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ রবিবার (২৬ মার্চ) কাপ্তাইয়ের উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১৩টি স্কুলের ৯ম ও ১০ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৭৮টি ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট সমূহ বিতরণ করেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক।

NewsDetails_03

এসময় কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, মহিলা ভাইস উমেচিং মারমা, পরিসংখ্যান কর্মকর্তা মোঃ ফজলে রাব্বি মজুমদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী সহ মেধাবী শিক্ষার্থী এবং তাদের অভিভাবকগণ ও বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, তরুণ সমাজকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠার ক্ষেত্রে সরকারের এই কার্যক্রম বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া তিনি শিক্ষার্থীদের সঠিক ভাবে, সঠিক উপায়ে পড়াশুনার কাজে ও শিক্ষনীয় কাজে ট্যাবলেটগুলো ব্যবহারের পরামর্শ প্রদান করেন। পরে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ফজলে রাব্বি ট্যাবলেট সম্পর্কিত বিবিএসের বিশেষ গাইডলাইন সমূহ বিস্তারিত তুলে ধরেন।

আরও পড়ুন