কাপ্তাইয়ে কাল থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলায় আগামীকাল বৃহস্পতিবার (৯ জুন) হতে শুরু হতে যাচ্ছে নতুন ভোটার তালিকা হালনাগাদ ২০২২ এর কার্যক্রম।

উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমকে ঘিরে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। যাদের জন্ম ১ জানুয়ারি ২০০৭ইং অথবা তার পূর্বে, এছাড়া বিগত ভোটার তালিকা হালনাগাদের সময় যারা বাদ পড়েছেন তাদের নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহ করা হবে। এছাড়া কাপ্তাই উপজেলার প্রতিটি ইউনিয়নে এই কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়।

NewsDetails_03

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, নতুন ভোটার তালিকা হালনাগাদ করতে যেসব প্রয়োজনীয় কাগজপত্র লাগবে তা হলো:-জন্ম নিবন্ধন (অনলাইন), পিতা ও মাতার এনআইডির ফটোকপি (যদি পিতা-মাতা মৃত হলে সেক্ষেত্রে মৃত্যু সনদপত্র), চেয়ারম্যান সনদপত্র, শিক্ষাগত যোগ্যতা সনদ (যদি থাকে), প্রার্থী রোহিঙ্গা নয় এই মর্মে ইউপি চেয়ারম্যান কতৃর্ক প্রদত্ত রঙিন ছবিযুক্ত এবং স্মারক ও তারিখ প্রত্যয়নপত্র, হেডম্যান/কার্বারী সনদ (তিন পার্বত্য জেলার নাগরিকদের জন্য), বিদ্যুৎ বিলের রশিদ ফটোকপি, বাড়ি হোল্ডি নং, আত্মীয়-স্বজন ৩ জনের এনআইডি ফটোকপি (রক্তের সম্পর্ক) ভাই/ বোন/চাচা/ফুফু। যদি চাচা/ফুফু না থাকে সেক্ষেত্রে দাদার নামে ওয়ারিশ সনদপত্র অথবা চাচা/ফুফু নাই এই মর্মে চেয়ারম্যান কতৃর্ক প্রত্যয়নপত্র।

এছাড়া রক্তের গ্রুপ, সঠিক মোবাইল নাম্বার, জায়গা/ জমি খতিয়ান ফটোকপি, প্রার্থী ইতিপূর্বে কোথাও ভোটার হননি-এই মর্মে প্রত্যয়নপত্র, বিবাহিত দের ক্ষেত্রে স্বামী/ স্ত্রী এনআইডি কার্ড, হিজড়া জনগোষ্ঠীকে ভোটার হিসেবে অন্তর্ভুক্তির জন্য সমাজসেবা অফিস বা কতৃর্ক এর রঙিন ছবিযুক্ত এবং স্মারক ও তারিখ উল্লেখিত প্রত্যয়নপত্র প্রয়োজন হবে।

আরও পড়ুন