কাপ্তাই এলপিসিতে যান্ত্রিক কারখানায় চুরি : মালামাল সহ আটক ১

NewsDetails_01

বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন(বিএফআইডিসি) এর অধীন পরিচালিত রাঙামাটির কাপ্তাই শিল্প এলাকায় অবস্থিত লাম্বার প্রসেসিং কেন্দ্রের (এলপিসি) যান্ত্রিক কারখানায় চুরির ঘটনা ঘটেছে বলে জানান এলপিসি শাখার সহ-ব্যবস্থাপক বিলাশ কুমার বিশ্বাস।

তিনি জানান, আজ রবিবার (১৫ অক্টোবর) ভোর রাত ৪টায় ২ জন চোর এলপিসি ওর্য়াকসপের পিছনের জানালা ভেঙ্গে কারখানা হতে মটর ড্রিল মেশিন,আর থিং তার সহ বিভিন্ন যন্ত্রপাতি চুরি করে নেয়। ভোর হয়ে যাওয়ায় কারখানার নিরাপত্তা প্রহরীরা চোরের উপস্থিতি টের পেয়ে কারখানা দিকে আসলে এসময় চোরের দল কিছু বস্তা ভর্তি মালামাল রেখে এবং কিছু মালামাল নিয়ে দ্রুত পালিয়ে যায়।

NewsDetails_03

পরবর্তী এলপিসি শাখার কর্মকর্তা ও নিরাপত্তা বাহিনী সিসিটিভি দেখে ২ জন চোরকে শনাক্ত করে। তাদের একজন কালু (৩০) পিতা মৃত মনির আহম্মদ এবং অন্যজন মো.শাহিন (২৫)পিতা মো.ইদ্রিস। তাঁরা ৪নং কাপ্তাই ইউনিয়ন এর ৪নং ওয়ার্ডের মোনাফ টিলায় বসবাস করে বলে নিশ্চিত হন, কারখানা নিরাপত্তা কর্মীরা।

এলপিসি শাখার নিরাপত্তা পরিদর্শক উশোয়েইনু মার্মা জানান, চোর নিশ্চিত হবার পর দুপুর ১টার দিকে আমরা কারখানায় কর্মরত আনসার সদস্যদের নিয়ে মোনাফের টিলায় শাহীন এর বাসায় গিয়ে চুরি হওয়া মালামালসহ চোর শাহিনকে আটক করি। তবে অপর চোর কালুর বাসায় গেলে সেই আগেই পালিয়ে যায়। এ বিষয়ে থানায় মামলার প্রস্ততি চলছে বলে তিনি জানান।

এদিকে বেলা ৩ টায় যোগাযোগ করা হলে কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন বলেন, এই বিষয়ে এলপিসি কর্তৃপক্ষ এখনো কোন অভিযোগ করেন নাই। অভিযোগ করলে তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন