কাপ্তাই বিএসপিআই কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন ১৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলায় অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন ১৮৯টি সরকারি প্রতিষ্ঠানের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন হাওলাদার বলেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর ফলাফল মূল্যায়নে বাংলাদেশের মধ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন ১৮৯টি সরকারি প্রতিষ্ঠান সমূহের মধ্যে ৯২.৪৬(১০০এর মধ্যে) পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন। মূল্যায়নে ৯২.৬৪ পয়েন্ট অর্জন করে প্রথম স্থান অধিকার করেন ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট।

NewsDetails_03

বিএসপিআই অধ্যক্ষ আরোও বলেন, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কাপ্তাই এর সাথে কারিগরি মহাপরিচালক অধিদপ্তরের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়। যার মধ্যে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা, প্রশিক্ষণ,প্রশিক্ষণের সকল ক্ষেত্রে সাম্য ও সমতার নীতি নিশ্চিত করন, প্রবেশ গম্যতার উন্নয়ন ঘটানো,দেশী ও আন্তর্জাতিক শ্রম বাজারে উপযোগী দক্ষ মানব সম্পদ তৈরি, শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন ও শিক্ষা ব্যবস্থাপনায় সুশাসন জোরদার করা এবং দেশের মহান স্বাধীনতা যুদ্ধের চেতনা সমৃদ্ধ ইতিহাস ঐতিহ্য ও জাতীয় সংস্কৃতি সংরক্ষণ ও লালন।

প্রসঙ্গত: কাপ্তাইয়ের নান্দনিক পরিবেশে অবস্থিত ডিপ্লোমা প্রকৌশলীদের আঁতুড় ঘর হিসাবে পরিচিত কাপ্তাই বিএসপিআই ইতিমধ্যে তাঁর সুনাম ধরে রাখতে পেরেছেন।

আরও পড়ুন