খাগড়াছড়ি রণক্ষেত্র : বিএনপি, আ.লীগের সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক

NewsDetails_01

খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে শতাধিক। আজ মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত্বরে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়, এসময় আহত হওয়ার ঘটনা ঘটে। এই প্রতিবেদন লেখার সময় দুই দলের আহতদের নাম জানা সম্ভব হয়নি।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার জানান, শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকার প্রতিষ্ঠার ১ দফা দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি। এসময় শহরের শাপলা চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ-যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান তিনি।

NewsDetails_03

অপরদিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন জানান, সকাল ৯ টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয়ে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিকে বাঁধাগ্রস্থ করতে বিএনপির লোকজন আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

স্থানীয়রা জানান, বিএনপির এক দফা দাবি আদায়ে পদযাত্রা কর্মসুচির অংশ হিসেবে সকাল থেকে জেলা শহরের শাপলা চত্ত্বরে দলীয় কার্যালয়ে জড়ো হয় নেতাকর্মীরা। আর পূর্ব ঘোষিত শান্তি সমাবেশের জন্য একই সময় শহরের নারকেল বাগানস্থ দলীয় কার্যালয়ে জড়ো হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে দুপক্ষ শহরের শাপলা চত্ত্বরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলে।

পুলিশ জানায়, জেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের যথাযথ চেষ্টা করে পুলিশ।

আরও পড়ুন