থানচি দুর্গম ২ ইউনিয়নে পর্যটক ভ্রমনে মানা

NewsDetails_01

ভারী বর্ষন টানা ৩ দিন ব্যাপী বৃষ্টিপাত ও সাংগু নদীর পানি প্রবাহ বৃদ্ধি পাওয়া প্রতিবছরের ন্যায় চলতি মৌসুমে বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু, রেমাক্রী ইউনিয়নের নৌপথ ঝুঁকিপুর্ন মনে করার পর্যটকদের ভ্রমনের উপর সাময়িক ভাবে নিরুৎসহিত করছে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ইউএনও মুহা: আবুল মনসুর।

গত বৃহস্পতিবার রাতে বান্দরবানের থানচি উপজেলার পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের ভ্রমনে সাময়িক নিরুৎসহিত করেছে উপজেলা প্রশাসন। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাংগু নদীর পানির প্রবাহ কমে যাওয়া পর্যন্ত সাঙ্গু নদী পথে নৌ চলাচল ও পর্যটকদের যাতায়ত বন্ধ থাকবে।

NewsDetails_03

স্থানীয় সূত্রে জানা গেছে, টানা ৩ দিন ভারী বৃষ্টিপাতের কারণে সাঙ্গু নদীতে পানি প্রবাহ বেড়েছে। তিন্দু বড় পাথর এলাকায় ভারী বৃষ্টিতে বন্যা আশংঙ্কায় নৌ চলাচলে ঝুঁকিপূর্ণ হয়েছে, তাই নৌ চলাচল ও পর্যটকদের যাতায়ত বন্ধ করা হয়েছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা: আবুল মনসুর বলেন, আবহাওয়া জনিত কারনে জানমালের ক্ষতি হতে পারে ধারনা করে সাংগু নদীর নৌ পথে চলাচল ও পর্যটন কেন্দ্রগুলিতে ভ্রমনে প্রশাসন সাময়িক নিরুৎসহিত করছে। তিনি আরও বলেন, বন্যা ও বৃষ্টি পরিস্থিতি স্বাভাবিক হলে খুলে দেয়া হবে।

প্রসঙ্গত, গত ১০ বছরে থানচি উপজেলার অন্যতম পর্যটনস্পট নাফাখুম ও রেমাক্রির নৌ পথে পড়ে গিয়ে নিহত হয়েছে অনন্ত ৫ জন পর্যটকসহ ১২জন ও আর আহত হয়েছে কমপক্ষে দুই শতাধিক।

আরও পড়ুন