নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

NewsDetails_01

আগামী ২১ মে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে ২য় ধাপে প্রতিদ্বন্দিতা করার জন্য চেয়ারম্যান পদে তিন জন,ভাইস চেয়ারম্যান (পুরুষ) তিনজন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে চারজন অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) জমাকৃত মনোনয়নপত্র যাচায়বাছাই কার্যক্রম বান্দরবান জেলা নির্বাচন কার্যালয়ে সম্পন্ন হয়েছে।

এতে বিভিন্ন পদে প্রার্থীতার মনোনয়নপত্র যাচায়বাছাই শেষে দাখিলকৃত মনোনয়নপত্র ১০ জনেরই বৈধ বলে রিটার্নিং কর্মকর্তা ও বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাহাদত হোসেন এসব তথ্য জানান।

এদিকে, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বিভিন্ন অভিযোগ দায়ের করলেও আইনগত ভাবে কারো অভিযোগ গ্রহণযোগ্য হয়নি বলে নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

NewsDetails_03

বৈধ প্রার্থীরা হলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আ‘লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শফি উল্লাহ, দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুহাম্মদ ইয়াহিয়া খান মামুন।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আ’লীগের যুগ্ম সম্পাদক মংলা ওয়ে মার্মা, উপজেলা আওয়ামী যুবলীগ অর্থ-সম্পাদক মাওলানা মোহাম্মদ শাহজাহান কবির, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ঠিকাদার মুহাম্মদ কামাল উদ্দিন।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন,মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, উপজেলা যুব মহিলালীগ সভাপতি ও নারী সাংবাদিক সানজিদা আক্তার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী ও সদর ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার কাজী রাশেদা বেগম।

উল্লেখ্য, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল এবং ভোট গ্রহণ ২১ মে বলে নির্বাচন কমিশন সূত্রে জানাযায়।

আরও পড়ুন