ফেনসিডিলসহ ডিবি পুলিশের জালে রামগড় থানার কনস্টেবল আশরাফুল

NewsDetails_01

খাগড়াছড়ির রামগড় থানার পুলিশ কনস্টেবল আশরাফুল হাসান প্রকাশ তানভীর (২৬) ও তার দুই সহযোগীকে ভারতীয় ফেনসিডিলসহ চট্টগ্রামে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করেছে। এসময় অপর এক মাদকদ্রব্য ব্যবসায়ি পালিয়ে যায়।

গত শনিবার বিকালে একটি প্রাইভেট কারসহ তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে বায়েজীদ বোস্তামী থানায় একটি মামলা হয়েছে। রামগড় থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: মিজানুর রহমান ও চট্টগ্রাম ডিবি-উত্তর এর উপ-পরিদর্শক(এসআই) আব্দুল্লাহ আল মামুন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতার হওয়া পুলিশ কনস্টেবল (নম্বর-১৬২০, বিপি-৯৭১৫১৭৭৭৫৩) আশরাফুল হাসানের গ্রামের বাড়ি ফটিকছড়ির ভুজপুর থানার বাগানবাজারের পুরান রামগড়ে। তার বাবার নাম আবু বকর। অপর দুইজন হচ্ছেন, মো: মুসা (৪৪), তার বাড়ি কুমিল্লায়, এজাহার মিয়া (৩২), তার বাড়ি চট্টগ্রামের সিতাকুন্ডে। অপর পলাতক আসামী মো: আইমান চৌধুরি (২২), তার বাড়ি ফটিকছড়ির ভুজপুরে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি-উত্তর) উপ-পরিদর্শক আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি বিশেষ দল বায়েজীদ বোস্তামী থানার তারাগেইটস্থ ৯ম এপিবিএন প্রবেশের রাস্তার মোড়ে অস্থায়ী চেক পোস্ট বসিয়ে তল্লাশী চালায়। এসময় অক্সিজেন মোড় হতে ২ নং গেইট অভিমুখে দ্রুতগামী একটি প্রাইভেট কার (নম্বর-চট্ট-মেট্রো-গ-১১-৫০০১) আটক করে তল্লাশী চালিয়ে ৯৩ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়।

ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদে কনস্টেবল আশরাফুলসহ অপর দুই মাদক ব্যবসায়ী স্বীকার করেছে, তারা ভুজপুরের বাগানবাজার সীমান্তের ওপারের ভারত থেকে ফেনসিডিলগুলো পাচার করে এনে চট্টগ্রামে বিক্রি করতে নিয়ে আসে। দীর্ঘদিন ধরে তারা এ মাদক ব্যবসা করে আসছিল বলেও স্বীকার করেছে বলে সূত্র জানায়।

NewsDetails_03

এ ব্যাপারে গ্রেফতারকৃত তিনজন পলাতক আসামীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮র ৩৬(১) এর ১৪(গ)/৩৮/৪১ ধারায় বায়েজীদ বোস্তামী থানায় একটি মামলা রুজু হয়েছে।

এদিকে, রামগড় থানার নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, কনস্টেবল আশরাফুল হাসান (তানভীর) প্রায় দেড় মাস আগে রামগড় থানায় যোগদান করেন। যোগদানের পর থেকেই মাদক কারবারিদের সাথে তার সখ্যতা সকলের নজরে আসে।

ওই কর্মকর্তা আরও বলেন, রামগড় থেকে মাত্র ৩-৪ কিলোমিটার দূরে ফটিকছড়ির বাগানবাজারে পৈত্রিক বাড়ি হওয়ায় ভারত সীমান্তবর্তী ঐ এলাকার মাদক চোরাচালানীদের সাথে দীর্ঘদিন থেকে তার উঠাবসা।

সংশ্লিষ্ট সূত্র জানায়,গত শনিবার সন্ধ্যাকালীন রোল কলে আশরাফুল অনুপস্থিত ছিলেন।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, প্রায় দেড় মাস আগে কনস্টেবল আশরাফুল এ থানায় পোষ্টিং হয়ে আসেন।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: নাজিম উদ্দিন বলেন, কনস্টেবল আশরাফুল হাসান মাদকদ্রব্যসহ ডিবি পুলিশের হাতের গ্রেফতারের বিষয়টি অফিসিয়ালি এখনও আমাদের জানানো হয়নি। জানানো হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন