বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে আমরা স্বাধীনতা ভোগ করছি : চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা

NewsDetails_01

আমি আমরা সকলে স্বাধীন দেশে চাকুরি করা কিংবা স্বাধীন ভাবে কথার বলার যে সুযোগটা পেয়েছি সেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে পেয়েছি। পাকিস্তান শাসনামলে এদেশের মানুষ মেধাবী হওয়া সত্বেও অধিকাংশ সরকারি চাকুরিতে কোটার মাধ্যমে চাকুরি করতে হয়েছে। তিনি আরও বলেন যে, বঙ্গবন্ধুর কারণে ১৯৭১ সালে স্বাধীনতার লাভ করতে সক্ষম হয়েছি এবং আমরা স্বাধীন দেশের নাগরিক।

আজ রবিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা এ কথা বলেন।

চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান শুধু ব্যক্তি কিংবা কোন গোত্রের নয় বরং চেয়ারম্যান হচ্ছেন তিন পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের চেয়ারম্যান। সুতরাং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে জাতীয় পর্যায়ের মূলধারায়যুক্ত করার জন্য যা করার দরকার তা করতে সর্বদা প্রচেষ্টা থাকবে।

NewsDetails_03

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামকে অবহেলা করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। তাই পার্বত্য চট্টগ্রামকে মূলধারায়যুক্ত করাসহ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে হাতে হাত মিলিয়ে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান। এসময় তিনি বিশ্বের জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় বৃহত্তর পরিসরে প্রকল্প গ্রহণের মাধ্যমে তিন পার্বত্য জেলায় কাজ করার কথা ব্যক্ত করেন।

সভায় অন্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ, সদস্য প্রশাসন মোঃ জসীম উদ্দিন, উপপরিচালক জনাব মংছেনলাইন রাখাইন, নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা সকাল সাড়ে ৯টায় বোর্ডের প্রধান কার্যালয়ে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণসহ শ্রদ্ধা নিবেদন করেন।

আরও পড়ুন