এডিশনাল ডিআইজি বিধান ত্রিপুরা টুরিস্ট পুলিশের চট্টগ্রামের দায়িত্বে

NewsDetails_01

খাগড়াছড়ির কৃতি সন্তান এবং বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি বিধান ত্রিপুরা টুরিস্ট পুলিশ’র চট্টগ্রাম বিভাগের দায়িত্ব নিয়েছেন। তাঁকে গত ২৫ জুলাই একই ইউনিট’র খুলনা-বরিশাল বিভাগ থেকে নিয়মিত পদায়ন করা হয়।

তিনি শিক্ষা জীবনে জাহাঙীর নগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্সসহ মাস্টার্স করার পরে ২০ তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে ক্যাডার সার্ভিসে যোগদান করেন। কর্মরত জীবনে তিনি ডিএমপিতে বিভিন্ন সময়ে অতিরিক্ত উপকমিশনার ও উপকমিশনার হিসেবে কাজ করেন। তাছাড়া মানিকগঞ্জ ও হবিগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে দক্ষতার সাথে দ্বায়িত্ব পালন করেন।

NewsDetails_03

খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে এসএসসি ও ঢাকা সরকারী তিতুমীর কলেজ থেকে ১৯৯১ সালে এইচএসসি পাশ করেন।

মেধাবী এই পুলিশ অফিসারের পিতা প্রয়াত কৃষ্ণ মোহন ত্রিপুরা একজন কৃশি শিক্ষাবিদ হিশেবে কয়েক দশক ধরে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে সুনামের সাথে শিক্ষকতা করেছেন। সরকারের অবসরপ্রাপ্ত সচিব এবং বাংলাদেশ পুলিশের সাবেক এডিশনাল আইজি নব বিক্রম কিশোর ত্রিপুরা পারিবারিক সম্পর্কে এডিশনাল ডিআইজি বিধান ত্রিপুরা’র ভগ্নিপতি। অবসর উত্তর জীবনে নব বিক্রম কিশোর ত্রিপুরা, সরকারি মনোনয়নে দুই দফায় চার বছর ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন