বান্দরবানের দূর্গম বাকলাই সীমান্ত থেকে ২ কেএনএফ সদস্যের লাশ উদ্ধার

অস্ত্র উদ্ধার

NewsDetails_01

বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সীমান্তবর্তী রেমাক্রি ইউনিয়নের দূর্গম বাকলাই এলাকায় যৌথ অভিযানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ‍দুই সদস্য নিহত হয়েছে। আজ রোববার দুপুরে তাদের মরদেহ দুটি উদ্ধার করা হয়। তাদের পরনে কেএনএফ এর পোষাক থাকায় ধারনা করা হচ্ছে মরদেহ দুটি কেএনএফ এর সদস্যের। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। এসময় ৩ টি অস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি, মোবাইল ও অন্যান্য সরাঞ্জাম উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, রোববার সকালে রুমা ও থানচির বাকলাই এলাকায় দুটি মরদেহ দেখতে পায় স্থানীয়রা। নিহতদের কেএনএফ এর পোষাক পরিহিত আছে বলে জানায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

NewsDetails_03

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানায়, দুটি লাশের খবর পেয়ে ঘটনাস্থালে গিয়ে তা উদ্ধার করে নিয়ে আসছি। পরে নিহতের লাশ বান্দরবান সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা ও থানচিতে কেএনএফ সন্ত্রাসীদের ধরতে পরিচালিত হচ্ছে যৌথ অভিযান। এপর্যন্ত যৌথ অভিযানে কেএনএফ এর ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবর থেকে কেএনএফ ও যৌথ বাহিনী অভিযানে এপর্যন্ত ৬ সেনা সদস্য নিহত ও কেএনএফ সদস্যসহ নিহত হয় আরো ১৯ জন, আহত হয়েছে অর্ধ শতাধিক এবং অপহরণের শিকার হয় অন্তত ৩০ জন।

আরও পড়ুন