বান্দরবানের ১৮২টি কেন্দ্রে শান্তিপূর্ন ভোট গ্রহণ চলছে

NewsDetails_01

বান্দরবান ৩০০ নং আসনে আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম। জেলার ৭টি উপজেলার ৩৪টি ইউনিয়নের ১৮২টি কেন্দ্রে এই ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। সকাল ৮টা থেকে পাহাড়ের প্রচন্ড শীত উপেক্ষা করে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোট প্রদান করছে।

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০০নং বান্দরবান আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে টানা ছয়বারের নির্বাচিত সাংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এর সাথে প্রতিদ্ধন্ধীতা করছে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এটিএম শহীদুল ইসলাম। নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুুষ্টি জানিয়ে প্রার্থীরা জানালেন, আগামী দিনে নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কাজ করবে তারা।

এদিকে রোববার সকাল ১০টায় বান্দরবান শহরের হাফেজ ঘোনা সরকারি ভোট কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, ভোটাররা শান্তি পূর্ন ভাবে ভোট প্রদান করছে, পাহাড়ের প্রচন্ড শীতের মধ্যেও ভোট কেন্দ্রে ভোট প্রদানের জন্য উপস্থিত হয়েছে বৃদ্ধা থেকে নারী, পুরুষ।

NewsDetails_03

ভোট প্রদান কারী প্রিয়ম বিশ্বাস জানান, ভোট কেন্দ্রে কোন সংঘাত নেই, আইনশৃংখলা পরিস্থিতির কারনে শান্তিপূর্ন ভাবে ভোট দিতে পেরে আমি খুব খুশি।

বান্দরবান শহরের হাফেজ ঘোনা সরকারি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ শওকত বলেন, ভোট কেন্দ্রের ভোটার সংখ্যা ৩০৬২ জন। সকাল ১০টার মধ্যে ভোট সংগ্রহের হার ২০%। দুপুরের পর ভোটার উপস্থিতি আরো বাড়বে।

জেলার রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সকাল থেকেই বান্দরবানে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ কার্যক্রম চলছে এবং সার্বিক আইনশৃংঙ্খলা ব্যবস্থা ভালো রয়েছে। জেলার সাত উপজেলার দুই পৌরসভা ও ৩৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ৩০ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৩ জন ও নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন।

আরও পড়ুন