বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

NewsDetails_01

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে “জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪” পালিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে “স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

রবিবার (২৮ এপ্রিল) সকালে ন্দরবান দায়রা জজ আদালত প্রাঙ্গনে পায়রা এবং বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) ও লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান অরুন পাল।

দিবসকে কেন্দ্র করে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বাঙালিসহ ১১ টি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর জনগণ ঐতিবাহী পোষাক পরিধা করে অংশ নেয়।

এছাড়াও ছিল জেলার সিভিল সার্জন অফিস এর সহযোগিতায় স্বাস্থ্য সেবা কর্মসূচী ও ব্লাড গ্রপিং এর বিশেষ ব্যবস্থা।

NewsDetails_03

শোভাযাত্রা শেষে বান্দরবান জেলা জজ আদালত সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) অরুন পাল ।

সভাপতি তার বক্তব্য বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধু কন্যার আন্তরিক উদ্যোগে সারা বাংলাদেশে দুঃস্থ ও অসহায় মানুষের নিকট আইনি সহায়তার সুবিধা পৌঁছে যাচ্ছে। সরকারের সকল প্রতিষ্ঠান আইনগত সহায়তা কার্যক্রমের অংশীদার। সকলের অংশগ্রহণে সরকারের এই মহতী উদ্যোগ সফল হবে। আইনগত সহায়তা দিবস ২০২৪ এ এই হোক আমাদের সকলের অঙ্গীকার।

সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চাই থোয়াইহলা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, বান্দরবান সেনা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) জনাব রোকেয়া আক্তার প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার এবং সঞ্চলনায় ছিলেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ নাজমুল হোছাইন।

আরও পড়ুন