বান্দরবান শহরে পুড়ে ছাই দোকান ও বসতি ঘর

২৫ লক্ষ টাকার ক্ষতি

NewsDetails_01

ভয়াবহ আগুনে বান্দরবান জেলা সদরের পৌরসভার ৪নং ওয়ার্ডের ডিসি বাংলোর বিপরীতে পুড়ে গেছে এক মুদি দোকানসহ ৩টি বসত ঘর, আর এতে প্রাথমিকভাবে ২৫ লক্ষ টাকা ক্ষতির আশংকা করছেন জনপ্রতিনিধিরা।

গত রবিবার (২৮ এপ্রিল) রাত ৮.৪০ এর দিকে আগুনের সুত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আশে পাশে।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে আগুন নেভাতে স্থানীয় জনসাধারণ, পুলিশ, রেডক্রিসেন্ট সদস্য, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা কাজ শুরু করে। দীর্ঘ ১ ঘন্টা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে আগুন নেভাতে সক্ষম হলে ও আগুনে একটি মুদি দোকানসহ ৩টি বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।

NewsDetails_03

৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ওমর ফারুক জানান, প্রাথমিকভাবে ২৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে আমাদের ধারনা বিস্তারিত তথ্য পরে দেয়া যাবে।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকরী পরিচালক পূর্ন চন্দ্র মুৎসুদ্দী জানান, ৪টি ইউনিট একসাথে কাজ করায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৈদ্যুতিক শর্ট থেকে আগুনের সুত্রপাত বলে জানা গেছে। অনেক ক্ষতি হবে, বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ছোটন দত্ত, লাকী দত্ত ও পম্পি দাশের পরিবারকে রাত ১০টায় পৌরসভার পক্ষ থেকে শুকনো খাবার ও বিশুদ্ধ পানি প্রদান করা হয়েছে।

আরও পড়ুন