বান্দরবানে প্রশিক্ষণ শেষে ২৫ জন নারী পেলো ল্যাপটপ

NewsDetails_01

নারীদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোক্তা হিসেবে টেকসই ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে বান্দরবানে ছয় মাসব্যাপী প্রশিক্ষণের পাশাপাশি একটি করে ল্যাপটপ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বান্দরবান সদর উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং প্রশিক্ষণার্থীদের হাতে এই ল্যাপটপ বিতরণ করেন।

জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এর সভাপতিত্বে এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের পরিচালক (উপসচিব) মো.মনির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবীবা মীরা, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর সহ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং জেলা সদরের বিভিন্ন এলাকা থেকে আগত নারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বর্তমান আওয়ামী লীগ সরকার নারীবান্ধব সরকার। আওয়ামী লীগ সরকারের আমলে সবক্ষেত্রে উন্নয়ন হচ্ছে । নারীদের উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নের জন্য সরকার সর্বোচ্চ গুরুত্ব প্রদান করছে।

এসময় তিনি আরো বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ নির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে আর প্রযুক্তি ক্ষেত্রে সবাইকে দক্ষ হতে হবে ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ২৫জন নারী প্রশিক্ষণার্থীকে ১টি করে ল্যাপটপ হাতে তুলে দেন অতিথিরা।
আয়োজকেরা জানান, বান্দরবান সদর উপজেলায় কয়েক দফায় ২১০জন নারীকে ৬ মাস প্রশিক্ষণ শেষে ল্যাপটপ প্রদান করা হবে। আর প্রথম ব্যাচে অংশ নেয়া ২৫ জন নারী প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ শেষে তাদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থানের জন্য ১টি করে ল্যাপটপ প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন