রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন

NewsDetails_01

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-কর্ম, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতাভিত্তিক বই সংগ্রহের মাধ্যমে পাঠক, গবেষক, তথ্য আহরণকারী ব্যক্তিসহ সর্বসাধারণের জ্ঞান আহর‌ণের জন্য রাঙামা‌টি জেলায় বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অংসুই প্রু চৌধুরী, মো: রফিকুল মাওলা, বৃষকেতু চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আকতার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল,জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: শাওয়াল উদ্দিন, মৎস্যজীবি লী‌গ সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা যুব মহিলালীগ সভাপতি রোকেয়া আকতার, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

NewsDetails_03

উদ্বোধনী অনুষ্ঠানের আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সুত্র ম‌তে, বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারে বঙ্গবন্ধুর জীবনীসহ মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ প্রায় ৩ হাজার বই রয়েছে।

আরও পড়ুন