রামগড়ে বিএনপি-ছাত্রলীগের সমাবেশ একই স্থানে

১৪৪ ধারা জারি

NewsDetails_01

খাগড়াছড়ি জেলার রামগড়ে একই সময়ে, একই স্থানে বিএনপি ও ছাত্রলীগের ডাকা সমাবেশকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতির কারণে প্রশাসন আজ সোমবার (২৯ আগষ্ট) সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে।

পৌর শহরের মাস্টারপাড়া সিনেমাহল এলাকা হতে পৌর ভবন এলাকায় এ ১৪৪ ধারা জারী করা হয়। রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট খন্দোকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত রবিবার রাতে এ আদেশ জারি করেন।

দ্রব্যমূল্যেরর উর্ধগতি ও বিভিন্ন স্থানে নেতাকর্মী হত্যা, আহতের ঘটনার প্রতিবাদে উপজেলা বিএনপি সোমবার (২৯ আগষ্ট) রামগড় পৌরভবন সংলগ্ন সাবেক উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ভুইয়ার বাসভবন চত্বরে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়।

NewsDetails_03

অন্যদিকে, ছাত্রলীগ ঐদিন একই সময়ে শোকাবহ আগষ্ট মাস উপলক্ষে শোক র্যালী ও আলোচনা সভার কর্মসূচি নেয়। এ অবস্থায় সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি ও আইনশৃঙ্খলা অবনতির আশংকায় প্রশাসন সভা সমাবেশ নিষিদ্ধ করে রবিবার রাতে ১৪৪ ধারা জারি করেন।

এদিকে, বিএনপির ডাকা সমাবেশকে কেন্দ্র করে রামগড়ের শান্ত পরিস্থিতি হঠাৎ উত্তপ্ত হয়ে উঠে। রবিবার সন্ধ্যায় বাজার ও আশেপাশের এলাকায় কয়েকটি বাসা ও দোকানে হামলার ঘটনা ঘটেছে। এরমধ্যে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ভুইয়া ও তার ভাতিজা সাবেক উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভুইয়া ফরহাদের বাস ভবন ও তার পৈতৃক বাসায় হামলা চালানো হয়। এছাড়া বাজারে অবস্থিত সাংবাদিক মো:বাহার উদ্দিনের শাহীন লাইব্রেরি, প্রিয়া কুলিং কর্ণারসহ ৪-৫টি দোকানে হামলার ঘটনা ঘটে।

বিএনপি অভিযোগ করেছে, আওয়ামী লীগের মিছিল থেকে এ হামলা চালানো হয়। তবে বিএনপির এ অভিযোগ অস্বীকার করেছে উপজেলা আওয়ামী লীগের নেতারা।

আরও পড়ুন