লক্ষ্মীছড়ির দুর্গম বর্মাছড়িতে নৌকার প্রচারণায় হামলা ও বাধাদানের অভিযোগ

আওয়ামীলীগের তীব্র নিন্দা

NewsDetails_01

খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে নৌকার প্রচারণার সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা ও গুলি চালানোর অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের মুখপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবব্রত তালুকদারসহ ৫ জনকে মারধর করার ঘটনাও ঘটেছে। এ সময় আওয়ামী লীগের ১১ নেতাকর্মী অপহরণ করে নিয়ে গেলেও পরে ছেড়ে দিয়েছে। এ ঘটনার জন্য আওয়ামী লীগ ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করেছে।

লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবুল চৌধুরীর অভিযোগ, খাগড়াছড়ি আসনের আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে গণসংযোগ করতে উপজেলার বর্মাছড়িতে যান আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে সন্ত্রাসীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর দুই রাউন্ড গুলি ও গুলতি ছুড়ে। এতে প্রচারণায় যোগ দেয়া নেতাকর্মীরা প্রাণভয়ে ছত্রভঙ্গ হয়ে পড়েন। পড়ে ঘটনার খবর পেয়ে নিরাপত্তাবিাহিনী ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। এবং অন্যান্য নেতাকর্মীদের নিরাপদে নিয়ে আসেন।

NewsDetails_03

জানা গেছে, হামলায় লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবব্রত তালুকদারসহ ৫ নেতাকর্মী আহত হয়। এছাড়া আরো ১১ জন আওয়ামী লীগের নেতাকর্মীকে সন্ত্রাসীরা ধরে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দেয়। বাবুল চৌধুরি এ হামলার জন্য ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করেছে। তবে ইউপিডিএফ’র বক্তব্য পাওয়া যায়নি।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসাইন, আওয়ামী লীগের নেতাকর্মী গণসংযোগে যাওয়ার পথে ধাওয়ার ঘটনা ঘটেছে বলে স্বীকার করলেও গুলি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান।

এই ঘটনায় নৌকার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা এবং খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সা. সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী তীব্র নিন্দা জানিয়েছেন।

নেতৃবৃন্দ, আগামী সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ-সুষ্ঠু ও ভয়হীন পরিবেশে সফল করার স্বার্থে চিহ্নিত বাধাদানকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন