লামায় ‘জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে মনো সামাজিক’ কাউন্সিলিং

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় বেসরকারী সংস্থা তাহ্জিংডং এর উদ্যোগে ‘জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে মনো-সামাজিক কাউন্সিলিং’ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর ন) দিনব্যাপী পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের নারী ও কন্যা শিশুর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে স্টেক হোল্ডারদের নিয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল।

NewsDetails_03

প্রকল্পের ট্রেনিং এন্ড জেন্ডার অফিসার ইতি বিশ্বাসের সভাপতিত্বে প্রশিক্ষণে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, তাহজিংডং এর মনিটরিং অফিসার অতনু দেওয়ান ও ম্যানেজার সুভাশীষ চাকমা বিশেষ অতিথি ছিলেন।

প্রশিক্ষণে কাউন্সিলিংয়ের মাধ্যমে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে মনো সামাজিক বিষয়ের উপর সচেতনতা মূলক বিস্তারিত তুলে ধরেন, মানবাধিকার কর্মী অংচমং মার্মা।

ইউএনপি’র সার্বিক সহযোগিতায় প্রশিক্ষণ বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করে গ্লোবাল ফান্ড, কানাডা। প্রশিক্ষণে বক্তারা তাহজিংডং কর্তৃক বাস্তবায়িত প্রকল্প কাজের ভূয়শী প্রশংসা করে প্রকল্পটির মেয়াদ বাড়ানোর জোর দাবী তুলেন। এ সময় প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহীম ও হ্লাচিং মার্মাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন