সড়কের পাশে ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা করা যাবে না : রাঙামাটির পুলিশ সুপার

NewsDetails_01

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেছেন সড়কের পাশে জনসাধারণের চলাচলের জায়গা ফুটপাত দখল করে অবৈধ কোন স্থাপনা করা যাবেনা। আর ফুটপাতে যারা স্থাপনা তৈরি করেছেন তাদেরকে দ্রুত সময়ের মধ্যে স্থাপনা সরিয়ে নিতে অনুরোধ করেন।

আজ মঙ্গলবার বনরুপা চৌমুহনী‌তে রাঙামা‌টি কোতয়ালী থানা আয়োজিত বিট পুলিশিং এবং সড়কে শৃঙ্খলা রক্ষা ও দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

পু‌লিশ সুপার বলেন, রাঙামাটি একটি পর্যটনের শহর। তাই এই শহরকে অত্যাধিক পর্যটক বান্ধব গড়ে তুলতে সড়কে শৃঙ্খলা নিয়ে আসার কোন বিকল্প নাই। তাছাড়া ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়কে শৃঙ্খলা আনতে গাড়ী চালক এবং জনসাধারণকে আরো সচেতন হতে হবে। সড়ক পরিবহন আইন মেনে চলতে হবে। ড্রাইভিং লাইসেন্স, হেলমেট ব্যতীত এবং মাত্রাতিরক্ত গতিতে কোন গাড়ি চালানো যাবে না এতে করে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।

NewsDetails_03

তি‌নি আ‌রো বলেন, ঈদ পরবর্তী সময়ে রাস্তা ফাঁকা থাকায় অনেক গাড়ি চালক অতিরিক্ত বেপরোয়া গতিতে গাড়ি চালানোর ফলে সড়কে দুর্ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে অনেক প্রাণহানি হয়। এবার জেলা পুলিশ ঈদ পরবর্তী সময়ে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর বিষয়ে সড়কে নিয়মিত মনিটরিং করার ফলে রাঙামাটিতে সড়ক দুর্ঘটনার কোন সংবাদ পাওয়া যায়নি।

রাঙামাটি পৌরসভার কাউন্সিলর ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটি এর যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন এর সভাপতিত্বে ও কোতয়ালী থানার অ‌ফিসার ইনচার্জ মোহাম্মদ আ‌রিফুল আ‌মি‌নের সঞ্চালনায় সভায় পৌরমেয়র মো: আকবর হোসেন চৌধুরী, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মারুফ আহ‌মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ শাহ ইমরান, জেলা ক‌মি‌নিউটিং পু‌লিশ এর সাধারণ সম্পাদক ম‌নিরুজ্জামান মহসীন রানা, প্রেস ক্লাব সভাপ‌তি সাখাওয়াত হো‌সেন রু‌বেল ছাড়াও অটোরিক্সা সমিতির নেতৃবৃন্দ, ব্যবাসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রা‌খেন।

সভা শেষে পুলিশ সুপার সড়কের পাশে ফুটপাতে গড়ে উঠা স্থাপনা পরিদর্শন করেন এবং তাদের অবৈধ স্থাপনা দ্রুত সময়ের মধ্যে সরিয়ে নিতে অনেুরোধ জানান। এসময় মোটরসাইকেল যত্রতত্র পার্কিং না করার জন্য মোটরসাইকেল আরোহীদের অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন