সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা অপরিসীম : রাঙামাটির পুলিশ সুপার

NewsDetails_01

রাঙামা‌টির পুলিশ সুপার মীর আবু তৌ‌হিদ বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা অপরিসীম। সমাজের সর্বস্তরের মানুষের কাছে মসজিদের ইমাম, খতিব এবং সর্বোপরি আলেম সমাজের গ্রহণযোগ্যতা অনেক বেশি। এরই পরিপ্রেক্ষিতে সমাজের মানুষ নানান সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আলেম সমাজের পরামর্শ গ্রহণ করে থাকেন। তাই নিয়মিতভাবে জুমার খুতবাসহ বিভিন্ন ওয়াজে সচেতনতামূলক আলোচনা অব্যাহত রেখে যুবসমাজ সহ সমাজের সর্বস্তরের মানুষকে ধর্মের সঠিক জ্ঞান প্রদান করার মাধ্যমে দেশপ্রেমে উজ্জীবিত করে সন্ত্রাস ও জঙ্গীবাদ সহ সামাজিক নানা অপরাধ নিয়ন্ত্রণে আলেম সমাজ অপরিসীম ভূমিকা রাখতে পারবে।

আজ বৃহস্প‌তিবার সকা‌লে ইসলামিক ফাউন্ডেশন, রাঙামাটি জেলার আ‌য়োজ‌নে রাঙামা‌টি প্রেস ক্লাব হল রু‌মে অনু‌ষ্ঠিত সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম ওলামাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন।

NewsDetails_03

পু‌লিশ সুপার মীর আবু তৌ‌হিদ ব‌লেন, প্রধানমন্ত্রী ইতিমধ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পুলিশ উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুলে সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনে আলেম সমাজের সাথে সমন্বয় করে জেলা পুলিশ কাজ করবে মর্মে তি‌নি প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভায় ইসলামিক ফাউন্ডেশন, রাঙামাটি জেলার উপ-পরিচালক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরী এর সভাপতিত্বে অন্য‌দের ম‌ধ্যে প্রেসক্লাব সভাপ‌তি সাখাওয়াত হো‌সেন রু‌বেল সহ বিভিন্ন মসজিদের ইমামগণসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন