আলীকদমের জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী আসলে কোথায় ?

বান্দরবানের আলীকদম উপজেলার জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী মোঃ মনির আহমেদ মাসের অধিক সময় ছুটি ছাড়া কর্মস্থলে উপস্থিত না থেকে নিচ্ছেন প্রতিমাসের বেতন। কিন্তু জানেন না উর্দ্ধতন কর্মকর্তারা। কর্মস্থলে উপস্থিত না থেকেও কর্মস্থলে উপস্থিত আছেন এই উত্তর দিতে গিয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের মিথ্যে তথ্য দিয়ে ধুম্রজাল সৃষ্টি করেন এই সরকারী গুনধর কর্মকর্তা। স্থানীদের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) আলীকদম সহকারী প্রকৌশলীর কার্যালয়ে গেলেও সহকারী প্রকৌশলীকে পাওয়া যায়নি।

এবিষয়ে উক্ত অফিসের থাকা মোঃ করম আলী জানান,অফিসের কাজে সহকারী প্রকৌশলী বান্দরবান গেছেন। কখন গেছেন জানতে চাইলে তিনি জানান,গত দুয়েকদিন আগে গেছেন।

আলীকদম জনস্বাস্থ্য প্রকৌশলের সহকারী প্রকৌশলী (অঃদাঃ) মোঃ মনির আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, তিনি বান্দরবান জেলা অফিসে আছেন,আপনি তো জেলা অফিসে নেই প্রশ্নের উত্তরে তিনি আজকে (বৃহস্পতিবার) শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় ছুটি নিয়ে বাড়ী গেছেন বলে জানান। আপনি প্রতিমাসের শেষ সময় বাড়ী চলে যান,তখন কি ছুটি নিয়ে যান ? প্রতিমাসেই আপনি ছুটি ছাড়া এতদিন কিভাবে বাড়ী থাকেন এমন প্রশ্নের উত্তরে জানান,আমি শারীরিক ভাবে অসুস্থ এতা কথা বলতে পারবোনা, সবক্ষেত্রে সমন্বয় করে চলতে হয় বলে কলটি কেটে দেন তিনি।

বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রাক্কলনিক কর্মকর্তা মোঃ খোরশেদ আলম জানান, গত বুধবার (২৩ অক্টোবর) এক সপ্তাহের ছুটি নিয়ে বাড়ী গেছেন বলেন তিনি। এক সপ্তাহ পার হয়ে গেছে এখন পর্যন্ত কর্মস্থলে আসেননি ?

তাছাড়া সহকারী প্রকৌশলী মোঃ মনির আহমেদ জানিয়েছেন,তিনি আজকে (৩১ অক্টোবর) ছুটি নিয়ে বাড়ী গেছেন,আর আপনি বলছেন গত বুধবার বাড়ী গেছেন, আপনাদের দুইজনের কথা মিলছে না এমন প্রশ্নের উত্তরে তিনি ছুটির আবেদনটি দেখে জানাচ্ছি বলে কল কেটে দেন।

এবিষয়ে বান্দরবানের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ও রাঙ্গামাটি জেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী অনুপম দে সাথে কথা বলে আলীকদম জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী মোঃ মনির আহমেদ কর্মস্থলে না থাকার বিষয়ে জানালে তিনি জানান, গতকাল (৩০ অক্টোবর) মনির আহমেদের সাথে কথা বলেছেন তিনি,সে সময়ও মনির আহমেদ কর্মস্থল আলীকদমে আছেন মর্মে জানান।

আলীকদম অফিসে থাকা কর্মচারীরা জানান, মনির আহমেদ এক সপ্তাহ ধরে আলীকদমে নেই। উক্ত কর্মকর্তাকে বান্দরবান জেলা প্রাক্কলনিক কর্মকর্তা আলীকদম উপজেলা জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলীকে এক সপ্তাহের ছুটিতে আছেন বলে জানিয়েছেন জানানো হলে, তিনি বলেন,প্রাক্কলনিক কর্মকর্তা ছুটি দিতে পারেন না। মনির আহমেদের বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের জানা না জানার কারণ জানতে চাইলে কল কেটে দেন। পরে অনেকবার যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।