আলীকদমে আওয়ামী লীগের প্রার্থী জামাল উদ্দিন

NewsDetails_01

জামাল উদ্দিন
বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেলেন আলীকদম ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন।
ফেব্রুয়ারিতে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং মার্চে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলন করে নির্বাচন কমিশন জানানোর পর থেকে আলীকদম উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,আলীকদম উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ১নং আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, আওয়ামী লীগের সাবেক সভাপতি নাছির উদ্দিন বিএ, আওয়ামী লীগের সহসভাপতি ও ৪নং করুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং মার্মা , আলীকদম উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী নিজ নিজ অবস্থান থেকে ফেইসবুক ও ব্যক্তিগত পরিচিতদের মাঝে প্রার্থীরা দলীয় সমর্থন লাভের জন্য প্রচারণা চালান।
এরই মধ্যে গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশের উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে অন্যান্য উপজেলার মত আলীকদম উপজেলা পরিষদের আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে জামাল উদ্দিনের নাম ঘোষণা করেন। আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী মনোনীত হওয়ায় আলীকদম উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা নিজ নিজ ফেইসবুকের মাধ্যমে অভিনন্দন জানান এবং আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে জামাল উদ্দিন আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ায় এরই মধ্যে সবার সাথে সৌজন্য সাক্ষাৎ ও মিষ্টিমুখ করিয়েছেন বলে জামাল উদ্দিনের ঘনিষ্ঠজনেরা জানান।
দলীয় সূত্রে জানা যায়, জামাল উদ্দিন টানা দুইবার নির্বাচিত আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে বিএনপির প্রার্থী আলীকদম উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আবুল কালামের নিকট পরাজিত হন দলীয় কোন্দলের ফলে।
এর আগেও ২০০৮ সালের ৩য় তম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী হলে সাবেক চেয়ারম্যান নাছির উদ্দিন এর কাছে দলীয় নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটাভুটিতে ১ ভোটে হেরে যান। সে বার নাছির উদ্দিন আওয়ামীলীগের মনোনয়ন পান এবং সেই বার মোঃ আবুল কালামের নিকট ধরাশায়ী হয় আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রাপ্তি নাছির উদ্দিন।
আলীকদম উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের লালিত স্বপ্ন আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যানের ক্ষমতার চেয়ার আওয়ামীলীগে হাতে যাচ্ছে? নাকি অধরাই থেকে যাবে, দেখার অপেক্ষায় আলীকদম উপজেলা বাসী।
আওয়ামীলীগের মনোনীত আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী জানান, আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া আমার জন্য অনেক বড় পাওয়া। এর জন্য আমি সবার কাছে চিরকৃতজ্ঞ। আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে আলীকদমবাসীর সেবা করতে চায়।
এই ব্যাপারে আলীকদম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংরিমং মার্মা বলেন,আলীকদম আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনসহ সবাই আওয়ামীলীগের মনোনীত প্রাপ্তিকে বিজয়ী করতে বদ্ধপরিকর।
প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে এই উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন হল ১৮ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ২০ ফেব্রুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ মার্চে ভোট হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন