আলীকদমে পাথর উত্তোলন ও পাচার বন্ধের দাবীতে মানববন্ধন

আলীকদমে পাথর উত্তোলন ও পাচার বন্ধের দাবীতে মানববন্ধনের একাংশ
অবৈধভাবে পাথর উত্তোলন ও পাচার বন্ধের দাবীতে মানববন্ধন করেছে বান্দরবানের আলীকদম উপজেলার সর্বস্তরের জনসাধারণ। উপজেলার কুরুকপাতা ইউনিয়নের তৈন খাল ও দোছরি এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলন ও পাচার বন্ধের দাবীতে সোমবার দুপরে উপজেলার প্রধান সড়কে এ মাববন্ধন করা করা হয়।
‘পানির উৎস্য, জীব বৈচিত্র্য ও প্রাকৃতিক সম্পদ বাঁচাও’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল উদ্দিন, কুরুপপাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্রাতপুং মুরুং, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. নাছির উদ্দিন, সাবেক সাধারণ দুংড়িমং মারমা, সাবেক সাংগঠনিক সম্পাদক সমরঞ্জন বড়ুয়া, মুরুং কল্যান সংসদের সভাপতি মেনদং মুরু, মুরুং কল্যান সংসদ ছাত্রাবাসের পরিচালক ইয়াংলক মুরুং, পান বাজার ত্রিপুরা পাড়ার কারবারী আগস্টিং ত্রিপুরা ও মুরুং স্টুডেন্টস এসোশিয়েশনের সভাপতি সিং ওয়াই মুরুং প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, একটি চক্র আলীকদমের কুরুপপাড়া ইউনিয়নের তৈন খাল ও দোছড়ি এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলন ও পাচার অব্যাহত রেখেছে। অবাধে পাথর উত্তোলনের কারণে পাহাড়ি এলাকায় পানির উৎস ও প্রাকৃতিক সম্পদ হারিয়ে যাচ্ছে। তাই পাচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে বলেও দাবী জানান বক্তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।