কাপ্তাইয়ে নার্স’সহ ৯ জন করোনা পজেটিভ

রাঙামাটির কাপ্তাইয়ে করোনা আক্রান্তের এক বছর এক মাসের মাথায় এক দিনে সর্বোচ্চ নয় জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আজ রবিবার (২৭ জুন) রাঙ্গামাটি পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে ২৫ জনের নমুনার মধ্যে ৯ জন আক্রান্ত হন করোনা ভাইরাসে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার ফোকাল পার্সন ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা: ওমর ফারুক রনি জানান, রাঙ্গামাটি পিসিআর ল্যাবে পাঠানো কাপ্তাই উপজেলা থেকে ২৫ জনের নমুনার মধ্যে নয় জনেরই করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র নার্সও রয়েছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়। আক্রান্ত বাকিরা কাপ্তাই প্রজেক্ট, চন্দ্রঘোনা মিশন এলাকা এবং চিৎমরম ইউনিয়ন এর বাসিন্দা।

এদিকে কাপ্তাইয়ে করোনা সংক্রমন রোধে জনগনকে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে রয়েছেন কাপ্তাই উপজেলা প্রশাসন।

কাপ্তাই উপজেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান,আমরা প্রায়ই বিভিন্ন হাটবাজার এবং জনবহুল স্থানে সচেতনামূলক প্রচার প্রচারনা এবং মোবাইল কোর্ট পরিচালনা করে আসছি, সেইসাথে স্বাস্থ্যবিধী অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিয়মিত আইনের আওতায় আনছি। এরপরও যদি কেউ সরকারি নির্দেশ অমান্য করে তাহলে প্রশাসন আরোও কঠোর হবে। তিনি জানান,আশা করছি করোনার দ্বিতীয় টেউ মোকাবেলায় জনগণ আমাদেরকে সহায়তা করবেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে,গত বছরের ২২ মে কাপ্তাইয়ে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। রবিবার পর্যন্ত কাপ্তাইয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২শত ৪ জন সুস্থ ১শ ৮৯ জন এবং করোনায় মৃত্যু হয়েছে ২ জনের।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।