থানচিতে’হেলেন কেলার’ প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া বন্ধের দাবি

বান্দরবানের থানচি উপজেলায় বেসরকারি আন্তর্জাতিক সংস্থা হেলার কেলারে স্থানীয়দের নিয়োগ না দিয়ে বহিরাগতদের নিয়োগ প্রক্রিয়াকরণের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয়রা ।
বৃহস্পতিবার বিকেলে থানচি সদরে যুব সমাজ ও সর্বস্তরের জনসাধারণ নামে একটি ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে স্থানীয়রা ।
সমাবেশে বক্তারা, হেলান-কেলার”র (ঐকও) একটি প্রকল্পে স্থানীয়দের বাদ দিয়ে বহিরাগতদের নিয়োগের প্রক্রিয়া চালাচ্ছে । এসময় তারা ‘হেলান-কেলার’র প্রকল্পের বান্দরবান জেলা ব্যবস্থাপক দীপংকর চাকমার বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ এনে তাকে বান্দরবান থেকে অন্যত্র সরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন বক্তারা।
সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য প্রতিমন্ত্রীর প্রতিনিধি ও থানচি আওয়ামীলীগের সভাপতি মংথোয়াইম্যা মারমা রনি, জেএসএসের সাধারণ সম্পাদক মেমংপ্রু মারমা, তিন্দু ইউপির সাবেক চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা, সুইসাচিং মারমা ও যুব নেতা কংহ্লাঅং মারমা ,সুইথোয়াইপ্রু মারমা প্রমুখ।
হেলান-কেলার”র জেলা ব্যবস্থাপক দীপংকর চাকমা বলেন, জেলা পরিষদের চেয়ারম্যানের পরামর্শক্রমে এরই মধ্যে থানচিতে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছে ।
এদিকে থানচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি রনি জানান, স্থানীয়দের নিয়োগ না নিয়ে স্বজনপ্রীতির মাধ্যমে লোক নিয়োগের পায়তারা করছে এমন অনেক তথ্য আছে ।
প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক সংস্থা “হেলান-কেলার” একটি প্রকল্পে থানচিতে লোক নিয়োগের একটি বিজ্ঞাপন দেয়। এতে থানচির চারটি ইউনিয়ন থেকে বিভিন্ন পদে প্রায় পঁচাশি জনের মত চাকরি প্রার্থীরা আবেদন করনে। তার মধ্যে শুক্রবার ছিল- মাঠ কর্মী হিসেবে ‘এফএফ’ পদে নিয়োগের বাছাই পরীক্ষার দিন ধার্য ছিল। এর আগে প্রকল্পের ব্যবস্থাপক দীপংকর চাকমার বিরুদ্ধে ঢালাও ভাবে স্বজনপ্রীতির অভিযোগ ওঠে।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Chowdhory Ushingmong বলেছেন

    Dipankar Chakma Nazim Uddin Lelung Samthang ki hocche?

  2. Lelung Samthang বলেছেন

    প্রিয় উসিংমং দাদা, বান্দরবানবাসীরা দীর্ঘদিন ঘুমিয়ে ছিল। ধাক্কা খেতে খেতে……. এখন জাগতে শুরু করেছে মনে হয় :)। ভাবছি, যা হচ্ছে ভালোর জন্যই হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।