থানচিতে নৌ চলাচল বন্ধ : নিরাপদে পর্যটকরা

বান্দরবানের থানচির নৌ পথ। (ফাইল ছবি)
ঘূর্ণিঝড় মোরা মোকাবেলায় বান্দরবানের থানচিতে নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে । আটকে পড়া পর্যটকদের দূর্গম তিন্দু ও রেমাক্রি এলাকায় নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে পাহাড়বার্তাকে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম ।
তিনি পাহাড়বার্তাকে আরো বলেন, ”ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বিজিবির মাধ্যমে খবরা খবর রাখা হচ্ছে । সকাল থেকে উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে । পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ চলাচলের অনুমতি দেয়া হতে পারে ।”
স্থানীয় ও প্রশাসন জানায়, নাইক্ষ্যংছড়ি ঘুমধুম, তুমব্রু ও বাইশারি এলাকায় ঘরবাড়ির বিধ্বস্ত হয়েছে । আলিকদম উপজেলায় গাছপালা উপড়ে পড়েছে, লামার বিভিন্ন উপজেলায় অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত এবং ঘটনায় অন্তত দুইজন আহত হয়েছে।। টিনের চালা উড়ে গেছে আলিকদম উপজেলা কৃষি অফিস সহ অন্তত ২০ ঘরবাড়ির । এছাড়া রুমা ও রোয়াংছড়ি থেকে ব্যাপক ক্ষয়ক্ষতি খবর পাওয়া গেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বান্দরবানের কোন উপজেলায় বিদ্যুৎ ব্যবস্থা চালু হয়নি।
এদিকে, বান্দরবান জেলার নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, ”পরিস্থিতি মোকাবেলায় জেলায় ৭টি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে । উপজেলাগুলো থেকে এখনও পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি ।”

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।