থানছিতে বিশ্ব খাদ্য দিবস উদযাপিত

থানছিতে বিশ্ব খাদ্য দিবস এর শোভাযাত্রা
থানছিতে বিশ্ব খাদ্য দিবস এর শোভাযাত্রা
বান্দরবানের থানছিতে উপজেলার প্রশাসন, কৃষি সম্প্রসারন ও কারিতাসের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস/২০১৬ উদযাপিত হয়। দিবসটি উপলক্ষ্যে একটি শোভাযাত্রা থানচি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে এবং পরে এক আলোচনা সভা উপজেলা পরিষদ গোলঘরে অনুষ্ঠিত হয়।
উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা হুমায়ুন আহমেদ এর সভাপতিত্বে উপসহকারী কৃষি অফিসার বিশ্বজিত দাশ গুপ্ত এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানছি সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নুর মোহাম্মদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন পল্লী সঞ্চয় ব্যাংকের মো:আলমগীর হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো:আনোয়ার হোসেন, কারিতাস এরিয়া সম্বয়নকারী লাপ্রাড ত্রিপুরা প্রমুখ।
প্রধান অতিথি থানছি সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নুর মোহাম্মদ বলেন, তামাক চাষ, নির্বিচারে জুম চাষ ও বৃক্ষ নিধন হচ্ছে, এখনি এই ব্যাপারে সকলকে সচেতন হতে হবে।
খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা রিতন জ্যোতি চাকমা বলেন,জলবায়ু পরিবর্তন রোধ করা সম্ভব নয়, জলবায়ু পরিবর্তিত সময়ের সাথে তাল মিলিয়ে বিভিন্ন কৌশল,প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। সভার শেষে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্প থেকে উপকারভোগীর মাঝে বিভিন্ন ধরনের শীতকালীন শাকসবজি বীজ মোট ৫৮ কেজি ১১৮পরিবারের মাঝে বিতরণ করেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. ইসমাইল বলেছেন

    বলিবাজার থানছি বান্দরবন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।