নাইক্ষ্যংছড়িতে জাতীয় যুব দিবস পালিত

‘দক্ষ যুব গড়ছে দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ ’এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যদিয়ে শুক্রবার (১ নভেম্বর) বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে জাতীয় যুব দিবস-২০১৯ইং পালিত হয়।

যুব দিবস উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্তরের সামনে বর্ণাঢ্য র‌্যালীটি জাগ্রত বাংলাদেশ চত্তর ও প্রেসক্লাব চত্তর হয়ে উপজেলা মুক্তমঞ্চে এসে শেষ হয়।

পরে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: শফি উল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করে উপজেলা প্রাণি সম্পদ সহকারি মো: করিম ইকবাল।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান বলেন, দেশে মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব । সরকার এই বৃহৎ জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করতে নানামূখী উদ্যোগ গ্রহণ করেছে। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে যুব ও যুব মহিলাদের আত্মবিশ্বাস, একাগ্রতা ও ধৈর্য্য নিয়ে আত্মকর্মসংস্থানে নিয়োজিত হতে হবে। প্রাপ্ত প্রশিক্ষণের পাশাপাশি নিজস্ব উদ্ভাবনী চিন্তুা দিয়ে তিনি যুবকদের নিজের ও দেশের উন্নয়ের জন্য কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইমরান মেম্বার, উপজেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মাঈনুদ্দীন খালেদ, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, সদর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো: নুরুল আবছার,ইউপি সদস্যা মিসেস জুহুরা বেগম, স্বেচ্ছা-সেবকলীগ সভাপতি মো: আব্দু সত্তার, নব-নির্বাচিত ইউপি সদস্য মো: আলী হোসেন প্রমূখ।
পরে প্রধান অতিথি যুব ঋণের চেক ও বিভিন্ন প্রশিক্ষণ প্রাপ্ত সদস্যদের সনদ বিতরণ করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।