নাইক্ষ্যংছড়িতে জাতীয় যুব দিবস পালিত

NewsDetails_01

‘দক্ষ যুব গড়ছে দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ ’এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যদিয়ে শুক্রবার (১ নভেম্বর) বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে জাতীয় যুব দিবস-২০১৯ইং পালিত হয়।

যুব দিবস উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্তরের সামনে বর্ণাঢ্য র‌্যালীটি জাগ্রত বাংলাদেশ চত্তর ও প্রেসক্লাব চত্তর হয়ে উপজেলা মুক্তমঞ্চে এসে শেষ হয়।

NewsDetails_03

পরে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: শফি উল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করে উপজেলা প্রাণি সম্পদ সহকারি মো: করিম ইকবাল।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান বলেন, দেশে মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব । সরকার এই বৃহৎ জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করতে নানামূখী উদ্যোগ গ্রহণ করেছে। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে যুব ও যুব মহিলাদের আত্মবিশ্বাস, একাগ্রতা ও ধৈর্য্য নিয়ে আত্মকর্মসংস্থানে নিয়োজিত হতে হবে। প্রাপ্ত প্রশিক্ষণের পাশাপাশি নিজস্ব উদ্ভাবনী চিন্তুা দিয়ে তিনি যুবকদের নিজের ও দেশের উন্নয়ের জন্য কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইমরান মেম্বার, উপজেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মাঈনুদ্দীন খালেদ, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, সদর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো: নুরুল আবছার,ইউপি সদস্যা মিসেস জুহুরা বেগম, স্বেচ্ছা-সেবকলীগ সভাপতি মো: আব্দু সত্তার, নব-নির্বাচিত ইউপি সদস্য মো: আলী হোসেন প্রমূখ।
পরে প্রধান অতিথি যুব ঋণের চেক ও বিভিন্ন প্রশিক্ষণ প্রাপ্ত সদস্যদের সনদ বিতরণ করেন।

আরও পড়ুন