নাইক্ষ্যংছড়িতে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণ ও মেয়াদ বৃদ্ধিকরণের দাবিতে মানববন্ধন

ন্যাশনাল সার্ভিস কর্মসূচি (৫ম পর্ব) স্থায়ীকরণসহ মেয়াদ ও ভাতা বৃদ্ধির দাবিতে নাইক্ষ্যংছড়ি উপজেলা ন্যাশনাল সার্ভিসের সদস্যরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শুক্রবার (১ নভেম্বার) সকাল সাড়ে ১০ টার সময় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চত্বরের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা ন্যাশনাল সার্ভিসের সদস্য রাজিব কুমার দাশ,মো,আয়াজ,ইব্রাহীম আজাদ, নুরুল ইসলাম,ফোছা অং চাক্,মনিরুর রহমান, মো,আমিন,সানজিদা আক্তার রুনা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় নাইক্ষ্যংছড়ি উপজেলায় ১০৪ জন যুব-যুব মহিলা তিন মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে দুই বছর মেয়াদ অস্থায়ী ভিত্তিতে মাসিক ৬ হাজার টাকা বেতনে কর্মরত আছি। আমরা সরকারি-বেসরকারি কর্মকর্তাদের সাথে ৮ ঘন্টা করে কাজ করে আসছি। আগামী ২০১৯ সালের ৩০ নভেম্বার আমাদের চাকরির মেয়াদ শেষ হয়ে যাবে। মেয়াদ শেষের পরে পুনরায় আমরা বেকার হয়ে যাব। আমরা পরিবার-পরিজন নিয়ে দু-বেলা দু-মুঠো খেয়ে পড়ে বেঁচে থাকার জন্য সরকারের নিকট ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণ, মেয়াদ ও ভাতা বৃদ্ধির দাবি জানাই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।