পার্বত্যাঞ্চলে কৃষির সম্ভাবনা রয়েছে -বান্দরবান জেলা প্রশাসক

বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেছেন, বৈশ্বিক বাস্তবতায় বহুমুখী চাষাবাদের বিকল্প নেই। তাই বর্তমান সরকার কৃষি উন্নয়নে প্রয়োজনীয় সব উদ্যোগ নিয়েছেন। এ ধারাবাহিকতায় দেশকে কৃষি সমৃদ্ধ করতে বর্তমান সরকার প্রচুর ভর্তুকি দিচ্ছেন।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এক কৃষক সমাবেশে এ কথা বলে তিনি।

এ সময় তিনি আরও বলেন, পার্বত্যাঞ্চলে কৃষির নানামুখী সম্ভাবনা রয়েছে। তাই বাড়ির আঙ্গিনা থেকে শুরু করে সব স্থানে চাষাবাদের মাধ্যমে কাজে লাগাতে হবে। জীবন ঘনিষ্ট কৃষি উৎপাদনে সবাই এগিয়ে আসার জন্য সরকার বিনামূল্যে বিভিন্ন কৃষি সরঞ্জাম বিতরণ করছেন বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি।

লামা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিতে¦ ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রতন চন্দ্র বর্মণের স্বাগত ভাষনের মাধ্যমে শুরু হওয়া কৃষক সমাবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, আনসার ব্যাটলিয়ান অধিনায়ক এ.এস.এম আজিম উদ্দিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র মো, জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা ও কৃষক লীগের সভাপতি আবদুল ওয়াহাব প্রমূখ অতিথি ছিলেন।

সমাবেশে উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের কৃষকরা অংশ গ্রহণ করেন। এ সময় জেলা প্রশাসক কৃষকদের মাঝে শিশু খাদ্য বিতরণ করেন। এর আগে লামা-ফাঁসিয়াখালী সড়কের মিরিঞ্জা টপ ভিউপয়েন্টে ‘কিছুক্ষণ’ নামের এক পর্যটন স্পটের ভিত্তিপ্রস্থর ও অফিসার্স কøাবের রেস্ট হাউজ উদ্ভোধন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।