পার্বত্য ভূমি কমিশন বাতিলের দাবিতে বান্দরবানে মানববন্ধন

পার্বত্য ভূমি কমিশন বাতিলের দাবিতে বান্দরবানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২১ ডিসেম্বর) সকালে পার্বত্য নাগরিক পরিষদ এর আয়োজনে শহরের প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হয় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। এসময় মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ অংশ নেয়। পরে একই স্থানে চলে এক প্রতিবাদ সমাবেশ।

এসময় প্রতিবাদ সমাবেশে অবসরপ্রাপ্ত ক্যপ্টেন ও বীর মুক্তিযোদ্ধা তারু মিয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,পার্বত্য নাগরিক পরিষদের নেতা কাজী মজিবুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো:নাছির উদ্দিন প্রমুখ।

এসময় পার্বত্য নাগরিক পরিষদের নেতা কাজী মজিবুর রহমান বলেন, অবিলম্বে পার্বত্য ভূমি কমিশন বাতিল করতে হবে। এই ভূমি কমিশন পার্বত্য এলাকার জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

এসময় তিনি অভিযোগ করে বলেন,এই পার্বত্য ভূমি কমিশনের ৭জন সদস্যের মধ্যে ৬ জনই ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের অধিবাসী। এই পার্বত্য ভূমি কমিশনে তিন পার্বত্য জেলার তিন রাজা ও তিন পার্বত্য জেলা পরিষদের ৩ জন চেয়ারম্যান রয়েছে যারা সবাই ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের অধিবাসী। এতে করে এই কমিশন ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের জন্য কাজ করে যাচ্ছে এবং বাঙ্গালীরা সর্বক্ষেত্রে বঞ্চিত হচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।