পাহাড়ি-বাঙালি সবাই মিলে আওয়ামী লীগ: চেয়ারম্যান ক্য শৈ হ্লা

NewsDetails_01

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা বলেছেন, আওয়ামী লীগ অসম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে। পাহাড়ি-বাঙালি সবাই মিলে আওয়ামী লীগ। আমরা সবাই মিলেমিশে থাকব। আমরা আদর্শের রাজনীতি করি। বঙ্গবন্ধুর রাজনীতি করি। আমরা সাম্প্রদায়িক রাজনীতি করি না।

সোমবার (২২ মে) বিকেলে বান্দরবান জেলা পরিষদ অডিটোরিয়ামে রোয়াংছড়ি উপজেলার নব গঠিত কমিটির পরিচিতি ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লা মং।

NewsDetails_03

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক হ্লা থোয়াই হ্রী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, কার্যনির্বাহী সদস্য সিংইয়ং খুমী, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং।

তিনি আরো বলেন, সবাইকে নির্বাচনমুখী হতে হবে। সামনের নির্বাচন খুব কঠিন। ভূরাজনৈতিকভাবে বাংলাদেশ অনেক গুরুত্বপূর্ণ। যারা রাজনীতি করে তাদের বুঝতে হবে। প্রধানমন্ত্রী যেভাবে দেশের উন্নয়ন করছে তার সে উন্নয়ন, অনেক দেশ দেখতে পারেন না, বিরোধীরাও না। যারা চক্রান্তকারী তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকতে হবে। মনে রাখতে হবে ব্যক্তির চেয়ে দল বড়ো, দলের চেয়ে দেশ বড়।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আওয়ামী লীগ পরিবার। মুক্তিযুদ্ধের আওয়ামী লীগ। এই দলের সদস্যপদ পাওয়া অনেক কঠিন। শেখ হাসিনা যেভাবে দিক নির্দেশনা দিয়েছেন সেভাবে শক্তভাবে সামনে লড়াই করতে হবে। চোখ কান খোলা রাখতে হবে। কোন সন্ত্রাসীদের সাথে সম্পর্ক রাখা যাবে না। আর যারা মানবাধিকার লঙ্ঘনের কথা বলছে তাদের নিজের দেশেই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এটা একটি দেশকে শোষণ করার একটি হাতিয়ার ।

আরও পড়ুন