বাঁচানো গেল না আলীকদমের চিকিৎসক দম্পতির সেই নবজাতককে

6_65665বান্দরবান জেলার আলীকদমের এক চিকিৎসক দম্পতির জীবিত নবজাতককে মৃত্যুর সনদ দেওয়ার ঘটনার সেই নবজাতকটি অবশেষে মারা গেছে। বুধবার দুপুর দেড়টার দিকে ‘ম্যাক্স হসপিটাল অ্যান্ড ডায়াগনেস্টিক লিমিটেড’ নামে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। এর আগে সোমবার রাতে নগরীর ‘সেন্টার ফর স্পেশালাইসড কেয়ার অ্যান্ড রিসার্চ’ (সিএসসিআর) নামে একটি বেসরকারি হাসপাতালে ওই শিশুর জন্ম হয়। জন্মের দু’ঘণ্টা পর শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে, এ ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক ডা. আবুল কালাম আজাদের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। দুপুরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী সংবাদ সম্মেলন করে শিশুটির মৃত্যুর খবর নিশ্চিত করেন।
সোমবার রাত ১টার দিকে নগরীর ‘সেন্টার ফর স্পেশালাইসড কেয়ার অ্যান্ড রিসার্চ’ (সিএসসিআর) নামের একটি বেসরকারি হাসপাতালে কন্যা সন্তান প্রসব করেন ডা. রিদওয়ানা কাওসার। শিশুটি জন্মের দু’ঘণ্টা পর তাদের জানানো হয় শিশুটি মৃত। এরপর সেখান থেকে ওই নবজাতককে ভর্তি করা হয় বেসরকারি ‘ম্যাক্স হসপিটাল অ্যান্ড ডায়াগনেস্টিক লিমিটেড’-এ।
প্রসঙ্গত,ওই নবজাতকের বাবা হলেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. নুরুল আজম এবং মা বান্দরবান আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ডা. রিদওয়ানা কাউসার।

আরও পড়ুন
Loading...