বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবসের সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
“উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে যাচ্ছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‌্যালী,আলোচনা সভা ও স্বেচ্ছায় রক্তদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকালে বান্দরবান জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনী পেশার জনসাধারণ অংশ নেয়।
পরে জজ আদালত প্রাঙ্গনে লিগ্যাল এইডের চেয়ারম্যান ও বান্দরবান জেলা ও দায়রা জজ লা মং এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, জেলা ও দায়রা জজ আদালতের যুগ্ম জজ নিশাত সুলতানা,সিনিয়র সহকারী জজ মনীষা মহাজন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ জয়নুল আবেদীন, রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান অং থোয়াই চিং মার্মা,রোয়াংছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাউসাং মার্মা,বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল আফিসার ডা.মোহাম্মদ মাজেদুর রহমান,বিশিষ্ট আইনজীবী তপন দাশসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও বিভিন্ন মৌজার হেডম্যান কারবারীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন,বাংলাদেশ সরকার লিগ্যাল এইড সেবা চালু কারার ফলে দিন দিন মামলার হার হ্রাস পাচ্ছে। এসময় বক্তারা আরো বলেন,উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে যাচ্ছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ। এসময় বক্তারা বলেন,২০১৭ সালের ১লা মে থেকে ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত বিভিন্ন সম্প্রদায়ের ৬টি মামলা লিগ্যাল এইড সার্পেটের মাধ্যমে নিস্পত্তি হয়েছে ।
আলোচনা সভা শেষে জজ আদালত প্রাঙ্গনে এক সেচ্ছায় রক্তদান কর্মসুচী উদযাপিত হয়,এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন রক্তদানের মাধ্যেমে সেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।