বান্দরবানে হেডম্যান সম্মেলন

বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে হেডম্যান সম্মেলন অনুষ্টিত হয়েছে। আজ ৩০ জুন (বৃহস্পতিবার) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই হেডম্যান সম্মেলন অনুষ্টিত হয়।

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক বলেন, দেশের যেকোনো কাজের অগ্রভাগে সেনাবাহিনীর অবদান উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সেনাবাহিনী দেশের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি পার্বত্য অঞ্চলে সুখ, শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠার লক্ষ্যেই আজকের এই সম্মেলন।

তিনি আরো বলেন, শান্তি শৃংঙ্খলা ও উন্নয়নে সেনাবাহিনীর পাশাপাশি প্রশাসনকে প্রয়োজনীয় সকল ধরনের সহযোগিতা করতে উপস্থিত হেডম্যানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে হেডম্যান সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোমাং সার্কেলের চীফ ও হেডম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি রাজা উ চ প্রু চৌধুরী, ডিএফআই এর অধিনায়ক কর্ণেল এবিএম ফারুকুজ্জামান, সদর সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহমুদুল হাসান, বলিপাড়া লেঃ কর্ণেল খন্দকার মোঃ শরিউল আলম, আলিকদম জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মঞ্জুরুল হাসান, নাইক্ষ্যংছড়ি বিজিবি জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ রেজাউল করিম, রুমা জোন কমান্ডার লেঃ কর্নেল হাসান শাহরিয়ার ইকবাল, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল সিরাজুল ইসলাম উকিল।

এসময় বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আলম, আলিকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ও রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাই মং মারমাসহ বান্দরবান জেলার মোট ৯৫টি মৌজার ৯০জন হেডম্যান উপস্থিত ছিলেন। অনুষ্টানে হেডম্যান পুর্নচন্দ্র ম্রো, হ্লাথোয়াইহ্রী মার্মা, সাথোয়াই প্রু, মংক্যাচিং মার্মা, শৈহ্লাচিং বাশৈ, ভাগ্যচন্দ্র ত্রিপুরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বোমাং সার্কেল চিফ তার বক্তব্যে দেশের সেনাবাহিনীর প্রশংসা করে বলেন, সেনাবাহিনীর অকৃত্রিম পরিশ্রম ও প্রচেষ্টায় পার্বত্য অঞ্চল আজ সমৃদ্ধশীল।

তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলের নাগরিক হিসেবে প্রশাসনকে সর্বোচ্চ সহযোগিতা করা আমাদের দায়িত্ব। দেশের প্রশাসন এবং সরকারের প্রতি আস্থা রেখে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।