বান্দরবানে ৫৭৫ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বান্দরবান পার্বত্য জেলার তিন উপজেলায় (বান্দরবান সদর, রোয়াংছড়ি ও রুমা) উপজেলায় করোনা পরিস্থিতিতে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক সহ ৫৭৫ পরিবারের মাঝে ১৩ লক্ষ টাকার খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বেসরকারি উন্নয়ন মূলক সংগঠন সিসিডিবি এর টিয়ারফান্ড বাংলাদেশ এর সহযোগিতায় কোভিড-১৯ রেসপন্স, ফেইজ-২ প্রকল্পের আওতায় সিসিডিবির উদ্যোগে এ ত্রাণ সহায়তা দেয়া হয় ।

বুধবার সকালে সিসিডিবির বান্দরবান অফিস প্রাঙ্গণে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়।

রোনা পরিস্থিতিতে সরকারের নির্ধারিত গাইড লাইন অনুসরণ করে প্রতিটি পরিবারকে চাউল ২০ কেজি, সয়াবিত তেল, মসুর ডাল , মুগ ডাল, ছোলা, লবণ, চিনি,আদা , চিড়া , মাস্ক ও সাবান দেওয়া হয় বলে জানান আয়োজকরা ।

এসময় উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবদুল্যাহ আল জাবেদ, রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, কর্মসূচির (ফেইজ)-১ প্রকল্পের আওতায় গত মে মাসে উল্লেখিত ৩টি উপজেলায় দরিদ্র ও অসহায় ৮শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়।

উপকারভোগীরা জানান সিসিডিবি’র দেওয়া এই সহায়তা পেয়ে আমরা দরিদ্র ও অসহায় পরিবারের খাদ্য সংকটসহ করোনা পরিস্থিতি মোবাবেলায় যথেষ্ট সহায়ক বলে মনে করেছেন উপকারভোগী ও প্রশাসনের কর্মকর্তারা।

আরও পড়ুন
Loading...