মাটিরাঙার ঘটনায় তদন্ত প্রতিবেদন প্রকাশ হবে কাল

খাগড়াছড়ির মাটিরাঙায় বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গত ৩ মার্চ বিজিবি-গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থলে উপস্থিত ৫ বিজিবি সদস্যদের সাক্ষাতকার গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪ টা ১৫ মিনিটে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ঘটনাস্থলে উপস্থিত বিজিবি সদস্যদের সাক্ষাতকার গ্রহণ করেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার রেজাউল করিমসহ অন্য সদস্যরা। সন্ধ্যা ৭ টা পর্যন্ত তদন্ত কমিটির সদস্যরা বিজিবির হাবিলদার মো. ইসাহাক আলী, ল্যান্স নায়ক মো. আবু সাঈদ, নায়েক মো. সুমন মিয়া, সিপাহী গোলাম রব্বানী ও মো. সোহেল রানার সাক্ষাতকার গ্রহণ করা হয়।

সাক্ষাতকার গ্রহণ শেষে তদন্ত কমিটির প্রধান খন্দকার রেজাউল করিম জানান, বুধবার তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক বরাবরে জমা দেয়া হবে। তদন্ত কাজ শেষ পর্যায়ে বুধবার সকালে মৃত ব্যক্তিদের সুরতহাল রিপোর্ট সংগ্রহ শেষে বিকেলে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে। এরপর বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, গত ৩ মার্চ মাটিরাঙ্গার গাজীনগরে গাছ কাটাকে কেন্দ্র করে বিজিবির সাথে সংঘর্ষের ঘটনায় বিজিবি সদস্যসহ ৫ জন নিহত হয়। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা করে বিজিবি ও নিহত গ্রামবাসীর পরিবার। ঘটনার কারণ উদঘাটনে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। গতরোববার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা থাকলেও বিজিবির বক্তব্য না পাওয়ায় কমিটির প্রতিবেদন জমা দেয়ার সময় ৩ কার্যদিবস বাড়ানো হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।