মাটিরাঙ্গায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ

মাটিরাঙ্গায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ
মাটিরাঙ্গায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ
গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আরোও সক্রিয় করতে সরকারের নানামুখী উদ্যোগের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১০দিন ব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা বুধবার শেষ হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্ঠান তবলছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আবদুল কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো: মোস্তাকিম চৌধুরী।

গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কাছ থেকে বাল্যবিবাহ ও মাদক নির্মুলে সহযোগিতা কামনা করেন প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। নিজ নিজ গ্রামের সকল অনাচারের প্রথম খবরটি ভিডিপি সদস্যদের কাছ থেকে প্রত্যাশা করে তিনি বলেন, আপনারাই মাঠ পর্যায়ে প্রশাসনের শক্তি। প্রশিক্ষণকে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগানোরও আহবান জানান তিনি।

এর আগে তিনি প্রশিক্ষণে অংশগ্রহনকারীদের হাতে প্রশিক্ষণ সনদ ও ভাতা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএম মশিউর রহমান। ১০দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২০জন পুরুষ ও ২০জন মহিলা সদস্য অংশগ্রহণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।