মাটিরাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

মাটিরাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষ্যে র‌্যালি
মাটিরাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষ্যে র‌্যালি
‘টেকসই প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা অপরিহার্য’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রোববার সকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে সেখানেই গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা বাজার ব্যাবসায়ী কমিটির আহব্বায়ক ও পৌর কাউন্সিলর মো: আবুল হাশেম ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আধুনিক প্রযুক্তি ও দক্ষ মানব সম্পদের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি করার উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, যুগোপযোগী পরিকল্পনা প্রণয়ন, সম্পদের অপচয় রোধ, বিদ্যমান জনশক্তি ও উৎপাদনের অন্যান্য উপকরণের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বাড়ানো সম্ভব।

দেশে কৃষি ক্ষেত্রে উৎপাদন বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, অল্প জমি ব্যবহার করে অধিক উৎপাদন বৃদ্ধি করা যায়। তারা বলেন, উৎপাদনশীলতা বৃদ্ধি পেলে শ্রমিক, মালিক এবং সরকার সবাই লাভবান হবে।

আরও পড়ুন
Loading...