রাজপূণ্যাহ সম্পর্ন করতে সহযোগিতা কামনা করলেন বোমাংরাজা

বান্দরবানে বোমাংরাজা উ চ প্রু চৌধুরী
কাল বুধবার থেকে বান্দরবানে শুরু হচ্ছে ১৩৯তম রাজপূণ্যাহ। আর রাজপূণ্যাহ’র অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পর্ন করতে সবার সহযোগিতা কামনা করলেন বান্দরবান বোমাং সার্কেলের ১৭তম রাজা উ চ প্রু চৌধুরী।
রাজা উ চ প্রু চৌধুরী পাহাড়বার্তাকে বলেন, এবার ১৩৯তম রাজপূণ্যাহ হচ্ছে, এটা একটা কর আদায়ের মেলা। এটা সকল জাতি-উপজাতীর মিলনমেলা, আশাকরি হেডম্যান-কারবারীসহ সবাই উপস্থিত থাকবে। এটা হলো আমাদের জন্য ৩য় রাজপূণ্যাহ, আমি রাজা নির্বাচিত হয়ে ৩য় বার রাজপূণ্যাহ অনুষ্ঠান করছি। আশাকরি এবার রাজপূণ্যায় সবাই আসবে, মিলন মেলার মতো অনুষ্ঠান হবে, আমি সবার সহযোগীতা কামনা করছি, আশীর্বাদ কামনা করছি।
বোমাং রাজ পরিবার সূত্রে জানা গেছে, বান্দরবানের স্থানীয় রাজার মাঠে আগামী ২১ ডিসেম্বর কাল থেকে ২৩ ডিসেম্বর তিন দিনব্যাপি শুরু হচ্ছে এই মেলা। উক্ত মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর,জোন কমান্ডার, তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, বোমাং রাজা ও স্থানীয় রাজনৈতিক নেতারা।
মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্য মন্ডিত মনোজ্ঞ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। এ সময় পাহাড়ী-বাঙ্গালীদের মিলন মেলা পরিণত হয়, দেশি- বিদেশী পর্যটকরা ভীর জমায় এ পর্যটন শহরে। আদিবাসী সম্প্রদায়ের প্রবীণ নেতা হিসাবে রাজার আর্শিবাদ পাওয়ার জন্য দূর্গম পাহাড়ী এলাকা থেকে পাহাড়ীরা রাজ দরবারে এসে ভীর জমান।

আরও পড়ুন
3 মন্তব্য
  1. Wang Wang Hlaing বলেছেন

    …nice we are attending

    1. Kyaw Hla Won বলেছেন

      …great, we are sharply coming Roado to attend in Paijara

  2. Maung Than বলেছেন

    God bless you

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।