রামগড়ের কেন্দ্রীয় মন্দিরে মহোৎসব পরিদর্শনে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

NewsDetails_01

খাগড়াছড়ির রামগড় উপজেলার সনাতন সম্প্রদায়ের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালী বাড়ির বার্ষিক নাম সংকীর্তন ও মহোৎসব পরিদর্শন করেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাক্সফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সনাতন সম্প্রদায়ের অন্যতম বৃহৎ এই অনুষ্ঠানে আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে উপস্থিত হয়ে মন্দির পরিদর্শন শেষে মহোৎসবে আগত অতিথি ও ভক্তবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এসময় রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, পৌর মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা হোসেনে,মন্দির পরিচালনা কমিটির উপদেষ্টা শিক্ষাবিদ রামেশ্বের শীল, শিক্ষাবিদ কামাল মজুমদার ও সনাতনী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

NewsDetails_03

জানা যায়, গত বুধবার (৮ ই ফেব্রুয়ারি) বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় রামগড় শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়িতে ষোড়শ প্রহর ব্যাপী শ্রী শ্রী নাম সংকীর্তন ও মহোৎসবের শুভ অধিবাসের মধ্য দিয়ে তিন দিনব্যাপী নাম যজ্ঞের সূচনা হয়।দক্ষিণেশ্বরী কালীবাড়ি পরিচালনা পর্ষদের উপদেষ্টা শুনিল দেবনাথ জানান, বুধবার (৮ ফেব্রুয়ারি) থেকে (১১ফেব্রুয়ারি)শনিবার ভোর পর্যন্ত এই ধর্মীয় অনুষ্ঠানে প্রায় ১২ হাজার ভক্তের সমাবেশ ঘটেতে পারে।

তিনি আরও জানান, সেচ্চাসেবক ছাড়াও নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ভক্তদের জন্য দুই দিন মহাপ্রসাদের ব্যবস্থা রযেছে। মন্দির প্রাঙ্গণে মহোৎসব উপলক্ষে তিন দিন ব্যাপী ঐতিহ্যবাহী গ্রামীণ মেলার পাসরা বসেছে। মেলায় হরেক রকমের শতাধিক ভাসমান দোকান রয়েছে।মন্দির ও মেলা প্রাঙ্গনের সৌন্দর্য বৃদ্ধি করতে দৃষ্টিনন্দিত আলোকসজ্জা করা হয়েছে।

কালীবাড়ি পরিচালনা পর্ষদের সভাপতি রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি সনাতন সম্প্রদায়ের এই বৃহৎ অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসন,আইনশৃঙ্খলা বাহিনীসহ অন্যান্য যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরও পড়ুন