সড়ক পরিষ্কারের জন্য পৌরসভাকে ২টি রোড সুইপার মেশিন দিচ্ছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ

পর্যটন শহর বান্দরবানকে পরিষ্কার-পরিচ্ছিন্ন রাখার জন্য বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর পক্ষ থেকে পৌরসভাকে আধুনিক ২টি রোড সুইপার মেশিন প্রদান করা হবে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং মার্মা পাহাড়বার্তা’কে বিষয়টি নিশ্চিত করেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সূত্রে জানা যায়, কাল ২৮ মার্চ সকাল ১০ টায় জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে রোড সুইপার মেশিন ও কৃষি সরঞ্জাম বিতরণ করা হবে। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রোড সুইপার মেশিন ও কৃষি সরঞ্জাম বিতরণ করবেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আরো উপস্থিত থাকবেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, পৌর মেয়র ইসলাম বেবীসহ অনেকে।

আরো জানা গেছে, ৫৬ লক্ষ টাকায় ক্রয় করা প্রতিটি রোড সুইপার মেশিন গুলো প্রতি ঘন্টায় ১৪ হাজার বর্গ কিলোমিটার সড়ক পরিষ্কার করতে সক্ষম। গাড়িগুলো পরিবেশ বান্ধব হওয়ার কারনে কার্বনডাই অক্সাইড নি:স্বরন হয়না। চায়নার বিভিন্ন সিটি কর্পোরেশনের আওতায় দর্শনীয় স্থান পরিষ্কারের কাজে এই রোড সুইপার মেশিন ব্যবহার করা হয়। ময়লা আবর্জনা পরিষ্কারের পর সেই স্থানকে ঝকঝকে করতে রোড সুইপার মেশিন ব্যবহার করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।