৭৭৭জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তর, বকেয়া বেতনের দাবিতে কাপ্তাইয়ে মানববন্ধন

৭শত ৭৭জন শিক্ষকের চাকুরি রাজস্ব খাতে স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া বেতনের দাবিতে রাঙামাটি জেলার কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসপিআই) এর ছাত্র শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৮জানুয়ারি) সকাল ১১টা হতে ১২টা পযন্ত বিএসপিআই চত্বরে এই মানববন্ধন কর্মসূচি হয়। এইসময় শিক্ষক এবং বিএসপিআই এর শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা, প্রধানমন্ত্রীর অনুমোদিত সারসংক্ষেপের আলোকে “স্কিল এ্যান্ড ট্টেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ)” শীর্ষক সমাপ্ত প্রকল্প হতে রাজস্ব খাতে প্রক্রিয়াধীন ৭শত ৭৭জন শিক্ষকের চাকুরি রাজস্ব খাতে দ্রুত স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া ভাতার দাবি জানান।

বিএসপিআই এর ইনস্ট্রাক্টর সঞ্জীবন চন্দ দে এর সঞ্চালনায় প্রধানমন্ত্রীর অনুশাসন বাস্তবায়ন কমিটির প্রতিনিধি অমর জ্যতি চাকমার এইসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছাত্র শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ (আইডিইবি) কাপ্তাইয়ের আহবায়ক প্রকৌশলী আবদুল আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ যেখানে এগিয়ে যাচ্ছে উন্নত রাষ্ট্রের দিকে। যেইসময় সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে একের পর এক মহাপরিকল্পনা হাতে নিচ্ছে সেই সময় আমাদের কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষকরাই অবহেলিত। প্রধানমন্ত্রী যাদের নিয়ে স্বপ্ন দেখেন তারাই বেতন পাচ্ছে না।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।