অস্ত্রের মুখে গাড়ি চালাতে বাধ্য করা হয়

গ্রেপ্তারকৃত ড্রাইভারের জবানবন্দি

NewsDetails_01

বান্দরবানের থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে কেএনএফ কর্তৃক ডাকাতির সময় অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ি চালাতে বাধ্য করা হয়েছে মর্মে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছে কেএনএফ এর সশস্ত্র সদস্যদের বহনকারী থানচির গাড়ি চালক কফিল উদ্দিন সাগর।

আজ বুধবার দুপুরে থানচির গাড়ি চালক কফিল উদ্দিন সাগর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুরুল হকের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দীতে একথা বলেন।

NewsDetails_03

অপরদিকে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের সদস্য সন্দেহে গ্রেপ্তার গাড়ির ড্রাইভারসহ কফিল উদ্দিন সাগরসহ ছয় সদস্যকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ বুধবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ৩ টায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক এএসএম এমরান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ জানান, রুমা-থানচির দুইটি মামলায় গত ২২ এপ্রিল থানচির গাড়ি চালক কফিল উদ্দিন সাগর, ভানলাল বয় বম ও রুমার লাল রৌবত বম, মিথু সেল বম, লাল রুয়াত লিয়ান বম বান্দরবান সদর উপজেলার লাল লম থার বমসহ মোট ৬ জনকে পুলিশের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। আজ তাদের ২ দিন রিমান্ড শেষে আদালতে উপস্থাপন করা হলে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয় তাদের।

উল্লেখ্য, জেলার রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার ৭৮জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়াও এই ঘটনায় এ পর্যন্ত গ্রেপ্তার ৭৮ জনের মধ্যে ৫৯ জনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর ও ৩ নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেছে আদালত।

আরও পড়ুন