এরপর কাজ না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে : আলীকদমের ইউএনও

NewsDetails_01

মানুষের স্বাস্থ্য, জীবনের ঝুঁকির পাশাপাশি অধিক মূল্য আদায় থেকে বিরত থাকবেন, ভোক্তার প্রাপ্য অধিকার ভোক্তাকে দিবেন, প্রতিটি ক্ষেত্রে অভিযান চানানো হচ্ছে, অভিযানের আগে ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের সাথে বৈঠক করা হচ্ছে , সর্তক করা হচ্ছে। এরপর কাজ না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে ভোক্তা অধিকার আইন ও বাস্তবায়ন বিষয়ক আলোচনা সভায় আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সায়েদ ইকবাল এসব কথা বলেন।

NewsDetails_03

তিনি আরও বলেন, জনগণ ভোক্তা অধিকার আইন সর্ম্পকে অবগত না হলে এর সুফল পাওয়া সম্ভব নয়। শুধু আইন প্রয়োগ করে পণ্য ও ভেজাল রোধ বা ক্রেতা ঠকানো বন্ধ করা সম্বব না, প্রয়োজন সচেতনতা। ভোক্তাকে সচেতন হতে হবে একই সাথে বিক্রেতা-উৎপাদনকারীদেরকেও সচেতন হতে হবে। তাই উপস্থিত হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি , ব্যবসায়ী প্রতিনিধিদের ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। পাশাপাশি ডাক্তারের পরামর্শ ছাড়া উচ্চমানের এন্টিবায়োটিক বিক্রি না করতে ও রেজিস্টার ব্যবহারের নির্দেশ দেন ফার্মেসী মালিকদের।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সায়েদ ইকবালের সভাপতিত্বে অন্যদের মাঝে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহতাব উদ্দিন চৌধুরী,থানার পরিদর্শক (তদন্ত ওসি) শফিকুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান’সহ সরকারী বেসরকারী কর্মকর্তা, হেডম্যান, কার্বারী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন