কেএনএফ সদস্যদের আত্মসমার্পনের আহবান

NewsDetails_01

বান্দরবান জেলার রুমা উপজেলায় সীমান্ত সড়ক নির্মাণ কাজে নিয়োজিত অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আনোয়ার হোসেন’কে সশস্ত্র সন্ত্রাসী কেএনএফ কর্তৃক অপহরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে আত্মসমার্পনের এই আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সভাপতি।

আজ রোববার (২৬ মার্চ) বেলা ১১ টায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ আয়োজনে রুমা বাজারে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়। এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন প্রধান অতিথির বক্তৃতা করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সভাপতি মুজিবুর রহমান।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের বান্দরবান পাহাড়ী বাঙালিদের মধ্যে একটি সম্প্রীতির বন্ধন ছিল কিন্তু এ সম্প্রীতিকে বিনষ্ট করে আবার অপহরণ, গুম, খুনে লিপ্ত হয়ে এলাকাবাসীর সম্প্রীতিতে আগুন জ্বালিয়ে দিয়েছে।

NewsDetails_03

মুজিবুর রহমান বলেন, সেনা সদস্য সার্জেন্ট (অবঃ) আনোয়ার হোসেনকে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী দল কুকি চিন (কেএনএফ) অপহরন করেছে, তাঁকে অবিলম্বে মুক্তি দিতে হবে। আমরা সংঘাত চায় না, শান্তি চাই। অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার হোসেন’কে মুক্তি না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো। প্রয়োজনে সন্ত্র্রাসী নির্মূল করতে অস্ত্র হাতে তুলে নিতে হুশিয়ারী করেন পিএনসিপির নেতা মুজিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দীন, পার্বত্য জেলার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুর আবছার, পৌর শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদ চৌধুরী প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শতাধিক রুমার লোকজন অংশ নেন।

প্রসঙ্গত; ১৫মার্চ দুপুরে রুমা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ও রেমাক্রীপ্রাংসা ইউনিয়নের কেওক্রাডং ও সুংসং পাড়ার সীমানা রেখা লংথাসি ঝিরি এলাকায় সড়কে কাজ করতে গিয়ে ওইদিন দুপুরে কেএনএফের সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ারসহ ৯ জনকে ধরে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় ৬ জনকে ছেড়ে দিলেও অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ ৩ জনকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে দুইজনকে ছেড়ে দিলেও এখনো সেনা অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার হোসেনকে ছেড়ে দেয়নি কেএনএফ।

আরও পড়ুন