থানায় চাষ হচ্ছে শাক-সবজি ও মাছ

NewsDetails_01

পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত থাকলেও খাগড়াছড়ির রামগড় থানা পুলিশ নিয়মিত কাজের পাশাপাশি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমানের নেতৃত্বে থানা কমপ্লেক্সের চারপাশের পরিত্যক্ত জমিতে বিভিন্ন প্রকারের শাক-সবজি, ফুল ও ফল বাগান তৈরি করেছেন। একইসঙ্গে থানার মালিকানাধীন পুকুরে চাষ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির মাছের চাষ।

সম্প্রতি রামগড় থানা ঘুরে দেখা যায়, থানার আঙিনার পতিত জমিতে শাকসবজি, ফল, ফুলের বাগান ও মৎস্য চাষ পালন করা হচ্ছে। এতে করে পাল্টে যাচ্ছে থানার চিত্র। চাহিদার জোগান হচ্ছে শাক-সবজি ও ফলমূলের।

NewsDetails_03

ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়নের ফলে থানা কমপ্লেক্সের সৌন্দর্য বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করে রামগড় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বলেন, নিজেদের চাহিদা পূরণের পাশাপাশি খাবারে বৃদ্ধি পাবে আত্মতৃপ্তি ও রুচিশীলতা।

রামগড় থানার এসআই ইরফান উদ্দিন বাগান জানান, থানা কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধনে পাশাপাশি সতেজ ও কিটনাশক মুক্ত সবজি উৎপাদন করা হচ্ছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মিজানুর রহমান জানান, খাগড়াছড়ি পুলিশ সুপার মো. নাইমুল হকের দিক নির্দেশনা এবং সার্বিক সহযোগিতায় থানার পরিত্যক্ত ভূমিতে শাকসবজি, ফলমূল ও মাছ চাষ শুরু করা হয়েছে।

আরও পড়ুন