বহুল আলোচিত ইউপি চেয়ারম্যান জসিমের বিরুদ্ধে এবার চাঁদাবাজির অভিযোগ

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলার বহুল আলোচিত আজিজনগর ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিনসহ তার ৫ সহযোগীর বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, এই বিষয়টি নিয়ে আজিজ নগরের ইউনিয়নের বাসিন্দা মো. আবুল কালাম গত ৪’মে লামা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চেয়ারম্যান জসিম উদ্দীন ও পাঁচ সহযোগীর বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে মো. আবুল কালাম উল্লেখ করেন, বাদী আবুল কালাম তার পৈত্রিক সম্পত্তি উত্তরাধিকার সূত্রে ৩০৭ নং চাম্বি মৌজার ২৯নং হোল্ডিং এর কিছু পরিমাণ জায়গা জনৈক জাহাঙ্গীর জবরদখল নেওয়ায় ইউপি চেয়ারম্যানের কাছে নালিশ দেওয়া হয়। চেয়ারম্যান ৩শ টাকা দামের খালি স্ট্যাম্পে স্বাক্ষর বিহীন বিচার করিতে পারিবেনা বলে জানিয়ে দিলে বাদী আবুল কালাম অপারগ হয়ে স্ট্যাম্পে স্বাক্ষর করেন। পরে ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনসহ অভিযোগে উল্লেখিত বিবাদীগন দাঁড়িয়ে থেকে জায়গা দখল করে নিজেরাই নিয়ে নেয়। বাদী আবুল কালাম যখন জায়গার দখল বুঝিয়ে দিতে বলে তখন শুরু হয় বাক বিতন্ডতা। চেয়াম্যান হুট করেই দাবী করে ৪লক্ষ টাকা চাঁদা। অন্যথায় চেয়ারম্যান নিজেই ভোগ করবেন বলে জানিয়ে দেয় বাদীপক্ষকে।

NewsDetails_03

মামলার বাদী আবুল কালাম বলেন, টাকার প্রয়োজনে আমার নামীয় অংশের জমি হতে জনৈক ব্যক্তি রবিউল ইসলাম তারেককে ০.০৪ (চার শতক) জমি বিক্রি করি। ক্রেতা তারেক তার জমি বুঝে নিয়ে ইট দিয়ে বাউন্ডারী দেয়াল দিতে গেলে চেয়ারম্যান জসিম উদ্দিন তার লাঠিয়াল বাহিনী দিয়ে তারেকের বাউন্ডারী দেয়াল ভেঙে ফেলে এবং নির্মাণ শ্রমিকদের মারধর করে। তাদের তান্ডব দেখে আমি ভয়ে পালিয়ে যায়। পরে চেয়ারম্যান জসিম উদ্দিন ফোনে আমায় অকথ্য ভাষায় হুমকি-দমকি ও গালাগালি করেন।

তিনি আরো বলেন, জমি দখল কিংবা কাউকে বিক্রি করলে চেয়ারম্যানকে অবশ্যই ৪ লক্ষ টাকা চাঁদা দিতেই হবে। চাঁদা না দেওয়ায় আমাকে হুমকী দমকি দিয়েই যাচ্ছে প্রতিনিয়ত, এনিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি।

এই বিষয়ে ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, আবুল কালামের জায়গা বেদখল ছিল বিচার দেয়ায় সেটি সমাধান করে তার জায়গা মেপে তাকে বুঝিয়ে দিয়েছি। সে যাদের মাধ্যমে আমার কাছে এসেছিল তার জায়গা বুঝে পেলে সে তাদেরকে খুশি করে টাকা দিবে বলেছিল এখন সে তাদেরকে টাকা না দেয়ায় তারা আমার কাছে তার বিরুদ্ধে অভিযোগ দিচ্ছে, তাই আমি তাকে বলেছি তাদের সাথে সমাধান করতে। সে কথা ফোন রেকর্ড করে কাট ছাট করে এখন আমার নামে অপপ্রচার করছে।

তিনি আরো বলেন,আমার দূর্নাম করতে বিরোধী পক্ষের কেউ তাকে উস্কানী দিয়ে আমার নামে আদালতে অভিযোগ করেছে। আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে যদি আমি দোষী হয়ে থাকি তাহলে তদন্তে তা বেরিয়ে আসবে।

আরও পড়ুন